পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের সরে যাওয়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার:  মৌসুমী বায়ুর প্রভাবে সোমবার রাত থেকে টানা বৃষ্টি হচ্ছে চট্টগ্রামে। পতেঙ্গা আবহাওয়া অধিদফতর গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭৯ মিলিলিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে।

- Advertisement -

তারা বলছে, আজ ও পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে চট্টগ্রামসহ খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কোথাও কোথাও দমকা হাওয়াসহ ভারী (৪৪-৮৮ মিলিমিটার) থেকে অতি ভারী (৮৯ মিলিমিটারের বেশি) বর্ষণ হতে পারে।

- Advertisement -google news follower

টানা বৃষ্টির ফলে পাহাড় ধসের সম্ভাবনা রয়েছে চট্টগ্রামে। পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের দ্রুত সরে যাওয়ার নির্দেশ দিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসন মো.ইলিয়াছ হোসেন। মঙ্গলবার (২৪ জুলাই) বিকাল চারটায় ডেপুটি কমিশনার চিটাগং নামে ফেইসবুক আইডি থেকে তিনি একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি এ নির্দেশনা দেন।

পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের সরে যাওয়ার নির্দেশ | IMG 20180724 180332

- Advertisement -islamibank

পাঠকদের জন্য তা তুলে ধরা হলো।

‘অতিবর্ষণের কারণে চট্টগ্রামে পাহাড় ধ্বসের সম্ভাবনা থাকায় ঝুঁকিপূর্ণ পাহাড় ও পাহাড়ের পাদদেশে বসবাসরত লোকজনকে নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট ব্যক্তিদের এগিয়ে আসার জন্য এবং দায়িত্বশীল ভূমিকা পালনের জন্য অনুরোধ করা হলো।’

এমএফ/বিপি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM