ঈদ আনন্দে জমজমাট বিনোদনকেন্দ্র

ঈদের ছুটিতে নগরের বিনোদন কেন্দ্রগুলোতে ভিড় করছেন নানা বয়সের মানুষ। নগরের কাজীর দেউড়ি শিশুপার্ক, চট্টগ্রাম চিড়িয়াখানা, ফয়’স লেক ও সী ওয়ার্ল্ড, বহদ্দারহাটের স্বাধীনতা পার্ক, পতেঙ্গা সমুদ্রসৈকত, আগ্রাবাদের কর্ণফুলী শিশুপার্ক, বিমানবন্দর রোডের বাটারফ্লাই পার্ক, পারকি সমুদ্রসৈকত, গুলিয়াখালী সমুদ্রসৈকতে দর্শনার্থীদের ভিড় আর আড্ডা হয়ে ওঠে জমজমাট।

- Advertisement -

শিশুদের বিনোদনের জন্য আগ্রাবাদের কর্ণফুলী শিশুপার্ক ও কাজীর দেউড়ি শিশুপার্কে নতুন কোনো রাইড যোগ না হলেও, বর্ণিল সাজে সজ্জিত হয়েছে এই দুই পার্ক। ঈদের ছুটিতে স্বাভাবিক সময়ের তুলনায় দর্শনার্থী বেশি হয়। এই বাড়তি চাপ সামলানোর জন্য এখানে নিয়োগ দেওয়া হয়েছে অতিরিক্ত খণ্ডকালীন কর্মচারী। সাধারণত শিশুদের জন্য রাইডগুলো রাখা হলেও, বড়রাও তাতে চড়তে পিছ পা হচ্ছেন না।

- Advertisement -google news follower
ঈদ আনন্দে জমজমাট বিনোদনকেন্দ্র
ফয়’স লেক বিনোদন স্পটের ওয়াটার পার্কে হাজারও দর্শকদের সমাগম: ছবি বাচ্চু বড়ুয়া

সকালে তেমন ভিড় না থাকলেও, দুপুরের পর পার্ক মুখর হয়ে ওঠে শিশুদের আনাগোনায়। টয় ট্রেন, ম্যাজিক নৌকা, আনন্দ ঘূর্ণি, ঝুলানো চেয়ার, ফুলদানি আমেজ, উড়ন্ত নভোযান- রাইডগুলো ঘিরে ছিল শিশুদের উচ্ছ্বাস।

এমনিতে প্রতিদিন বেলা ২টা থেকে শিশুপার্ক খোলা হলেও, ঈদ উপলক্ষে বৃহস্পতিবার (৬ জুন) থেকে মঙ্গলবার পর্যন্ত সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকছে পার্ক।

- Advertisement -islamibank

৪ বছরের মেয়ে বিন্তিকে নিয়ে কাজীর দেউড়ি শিশুপার্কে আসা আবদুস সোবহান বলেন, সকাল থেকে বেড়াতে যাওয়ার জন্য বায়না ধরে মেয়ে। এখানে এসে এ রাইডে চড়ব, ও রাইডে চড়ব করছে। মেয়ের আনন্দই তো নিজের আনন্দ।

ঈদে ফয়’স লেক চিড়িয়াখানার গেট দর্শনার্থীদের জন্য খোলা হয়েছে সকাল ৯টায়। বৃহস্পতিবার সকাল থেকে এখানে নানা বয়সী মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে।

ফয়’স লেক বিনোদন স্পটের কর্মকর্তা রায়হান চৌধুরী জানান, ঈদের দিন বিকাল থেকে এখানে পর্যটকদের ভিড় বাড়ে। ভিড় রয়েছে এখানকার ওয়াটার পার্কেও। হাজার হাজার মানুষ টিকিট কেটে ঈদ আনন্দ উপভোগ করছে।

এন্ট্রি টিকিট কাটতে হয় না পতেঙ্গায়। সমুদ্রের গর্জন আর ঢেউয়ের বিশালতা উপভোগের জন্য উপচেপড়া ভিড় এখন পতেঙ্গা সমুদ্রসৈকতে। সমুদ্রপাড়ের দোকানগুলোতে ঈদ উপলক্ষে রয়েছে বিশেষ আয়োজন। শামুক ও ঝিনুকের তৈরি মালা ও শো পিসের পসরা সাজিয়ে বসেছে দোকানিরা। প্রতিদিন গড়ে দুই-তিনশ’ টাকার শো পিস বিক্রি হলেও, এখন বিক্রি হচ্ছে হাজার হাজার টাকার শো পিস।

পতেঙ্গা সমুদ্রসৈকতের অদূরে নেভাল একাডেমির আশেপাশেও বসেছে মানুষের মিলনমেলা। বিভিন্ন গাড়ি নিয়ে দূরদূরান্ত থেকে আসছেন বিভিন্ন বয়সী নারী-পুরুষ। একই এলাকায় বাটারফ্লাই পার্কেও চলছে ঈদ-উৎসব। এখানেও দেখা গেছে শিশুদের ভিড়। নানা রঙের, নানা প্রজাতির অসংখ্য প্রজাপতির ভিড়ে পার্কজুড়ে ছোটাছুটি করছে শিশুরা। পিছিয়ে নেই বড়রাও।

ঈদকে কেন্দ্র করে বিনোদন কেন্দ্রগুলোতে চলছে তাই জমজমাট ব্যবসা।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM