এআই প্রযুক্তি গতি বাড়াবে ছবি-ভিডিও শেয়ারিংয়ে

গবেষকরা কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির একটি অ্যালগোরিদম উদ্ভাবন করেছেন যা ছবি, ভিডিওসহ সব ধরনের ভার্চুয়ার ফাইল সংরক্ষণ, স্থানান্তর ও শেয়ারিংয়ে গতি বাড়াবে।

- Advertisement -

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া স্টেট ইউনিভার্সিটির একদল গবেষক নতুন অ্যালগোরিদমটি উদ্ভাবন করেছেন।

- Advertisement -google news follower

অসংখ্য তথ্য উৎপাদিত হচ্ছে। এত পরিমাণ তথ্য সংরক্ষণ, স্থানান্তর ক্রমবর্ধমানভাবে চ্যালেঞ্জিং হয়ে উঠছে। এছাড়া প্রতিদিন ব্যবহারকারীরা বিপুল পরিমাণে ছবি, ভিডিও, টুইটসহ নানাবিধ তথ্য শেয়ার করছেন।

নতুন অ্যালগোরিদমটিতে মানব মস্তিষ্কের ওপর ভিত্তি করে একটি মেশিন লার্নিং কৌশল ব্যবহার করা হয়েছে। যা স্বয়ংক্রিয়ভাবে ভিডিও এবং ছবির মতো মাল্টিমিডিয়া ফাইলের আকার কমিয়ে তা স্থানান্তর এবং শেয়ারিংয়ের গতি বাড়াতে সাহায্য করবে।

- Advertisement -islamibank

বর্তমানে স্মার্টফোন ব্যবহারকারীরা তাদের ফোনে বেশি ছবি বা ভিডিও সংরক্ষণ করতে বা ইউটিউব ও টুইটারের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে সহজে শেয়ার করার জন্য এদের আকার সংকুচিত করে। আর এই অ্যালগোরিদম এখন থেকে তা স্বয়ংক্রিয়ভাবে করে দেবে।

জয়নিউজ/পলাশ

 

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM