আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ

পবিত্র ঈদুল ফিতর বুধবার (৫ জুন) না বৃহস্পতিবার (৬ জুন) উদযাপিত হবে, তা জানা যাবে আজ সন্ধ্যায়। মঙ্গলবার (৪ জুন) পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে আগামীকাল বুধবার উদযাপিত হবে ঈদুল ফিতর।

- Advertisement -

মঙ্গলবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে (বাদ মাগরিব) সভায় বসবে জাতীয় চাঁদ দেখা কমিটি। বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে এ সভায় সভাপতিত্ব করবেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।

- Advertisement -google news follower

এক মাস রমজানের রোজা শেষে শাওয়াল মাসের ১ তারিখে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হয়।

আবহাওয়া অফিস বলছে, চাঁদের বয়স হিসাবে কাল বুধবারই ঈদ উদযাপনের সম্ভাবনা বেশি। মঙ্গলবার সৌদি আরবে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। সাধারণত সৌদি আরবে ঈদ উদযাপনের পরদিন বাংলাদেশে ঈদ উদযাপিত হয়। সে হিসেবে বুধবার বাংলাদেশে ঈদ হওয়ার সম্ভাবনাই বেশি।

- Advertisement -islamibank

আর বাংলাদেশের আকাশে কোথাও চাঁদ দেখা না গেলে বুধবার রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। সে হিসেবে ঈদ উদযাপিত হবে বৃহস্পতিবার।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭ টেলিফোন নম্বরে ফোন করে এবং ৯৫৬৩৩৯৭, ৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে বা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) বা উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) জানানোর জন্য অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM