চলে গেলেন রুমা গুহঠাকুরতা

না ফেরার দেশে চলে গেলেন প্রখ্যাত অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী রুমা গুহঠাকুরতা। সোমবার (৩ জুন) সকাল সাড়ে ৬টায় দক্ষিণ কলকাতার বালিগঞ্জ প্লেসের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি।

- Advertisement -

১৯৩৪ সালে কলকাতায় জন্মগ্রহণ করেন রুমা। ১৯৫১ সালে কিশোর কুমারের সঙ্গে তাঁর বিয়ে হয়। তাদেরই সন্তান সঙ্গীতশিল্পী অমিত কুমার। কিশোর কুমারের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর রুমা বিয়ে করেন অরূপ গুহঠাকুরতাকে। তাদের সন্তান শ্রমণা গুহঠাকুরতা।

- Advertisement -google news follower

ইতোমধ্যেই খবর দেওয়া হয়েছে অমিত কুমারকে। তিনি মুম্বাই থেকে রওনা দিয়েছেন। পরিবারের সকলে এসে পৌঁছানোর পর সোমবার বিকালে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

অ্যান্টনি ফিরিঙ্গি, বালিকা বধূ, গঙ্গা, আরোগ্য নিকেতন, আক্রোশ, আগুন, হুইল চেয়ার, অভিযান, গণশত্রু, আশিতে আসিও না’র মতো একাধিক ছবিতে অভিনয়ের পাশাপাশি বহু ছবিতে তিনি প্লেব্যাক করেছেন। এর মধ্যে অন্যতম লুকোচুরি, পলাতক, তিন কন্যা, বাঘিনি, বাক্স বদল, অ্যান্টনি ফিরিঙ্গি প্রভৃতি।

- Advertisement -islamibank

গণসঙ্গীত শিল্পী হিসেবেও বেশ পরিচিত ছিলেন তিনি। ১৯৫৮ সালে তাঁর হাত ধরে গড়ে উঠেছিল ‘ক্যালকাটা ইউথ কয়্যার’।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM