সুদিন ফিরেছে মটোরোলার

প্রত্যাশা অনুযায়ী মুনাফা অর্জন করতে পারছে না স্মার্টফোন শিল্প। শুধু তাই নয়, অনেক প্রতিষ্ঠান নাকি মুনাফার মুখই দেখছে না। সেদিক থেকে ব্যতিক্রমী অবস্থানে আছে মটোরোলা। মটোরোলার মালিকানা প্রতিষ্ঠান লেনেভো এমনি জানিয়েছে।

- Advertisement -

জানা গেছে, গত বছর সব মিলিয়ে মটোরোলা মুনাফাই করেছে। আর গত দুই ত্রৈমাসিকেও টানা মুনাফা করেছে তারা যা প্রতিষ্ঠানটিকে আবারও নতুন করে স্বপ্ন দেখাচ্ছে।

- Advertisement -google news follower

যে দুই ত্রৈমাসিকে মটোরোলা টানা মুনাফা করেছে তখন মটো জি-৭ এবং মটো জেড-৩ বাজারে ছাড়া হয়। এই দুটি স্মার্টফোনের কারণেই টানা পাঁচটি ত্রৈমাসিক বা প্রায় দেড় বছর পর প্রবৃদ্ধি বাড়ে প্রতিষ্ঠানটির।

মটোরোলার অনেক বড় একটা ইতিহাস আছে। ২০১২ সালে ৫ বিলিয়ন ডলারে প্রতিষ্ঠানটিকে কিনে নেয় গুগল। এরপর ২০১৪ সালে মাত্র ২ দশমিক ৯১ বিলিয়ন ডলারের বিনিময়ে লেনেভোর কাছে বিক্রি করে দেয়। তখন থেকে লেনেভোর অধীনেই আছে মটোরোলা।

- Advertisement -islamibank

তারা এখন একের পর এক নতুন মডেলের স্মার্টফোন বাজারে ছাড়ছে। আর এ কারণেই মটোরোলা আবারও মুনাফার জগতে ফিরছে বলে মনে করছেন বিশ্লেষকরা।

জয়নিউজ/পলাশ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM