বাজারে আসছে আসুসের গেমিং মনিটর

রগ স্ট্রিক্স এক্সজি১৭ ও জেনস্ক্রিন টাচ নামের দুটি নতুন পোর্টেবল গেমিং মনিটর উন্মোচন করেছে আসুস। প্রযুক্তিবিষয়ক সাইট টেকটাইমস সূত্রে জানা গেছে, আসুসের নতুন রগ স্ট্রিক্স এক্সজি১৭, বিশ্বের প্রথম ২৪০ হার্টজ ক্ষমতাসম্পন্ন পোর্টেবল গেমিং মনিটর।

- Advertisement -

নতুন ১০৮০পি ও ১৭.৩ ইঞ্চি আইপিএস প্যানেলের রগ স্ট্রিক্স এক্সজি১৭ মনিটরে রয়েছে মাইক্রো এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি সি পোর্ট এবং ৭,৮০০ মিলিঅ্যাম্প আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। নির্মাতা প্রতিষ্ঠান আসুসের তরফ থেকে জানানো হয়েছে, মনিটরটিতে বিল্ট-ইন কোয়ালকম কুইক চার্জ ৩.০ প্রযুক্তি রয়েছে, ফলে ২৪০ হার্টজে একবার চার্জ করে নিলেই টানা ৩ ঘণ্টা চলবে। এছাড়া রগ স্ট্রিক্স এক্সজি১৭-এর সঙ্গেই থাকছে স্টেরিও স্পিকার। পোর্টেবল মনিটরটির ব্রাইটনেস বা কালার সম্পর্কে এখনও সুনির্দিষ্ট কোনও তথ্য জানায়নি আসুস।

- Advertisement -google news follower

এটির পাশাপাশি ১৫.৬ ইঞ্চির আরেকটি পোর্টেবল মনিটর উন্মোচন করেছে আসুস। জেনস্ক্রিন টাচ নামের এই মনিটরটিতে ১০৮০পি টাচস্ক্রিনের সঙ্গে ৭.৮০০ মিলিঅ্যাম্প আওয়ারের ব্যাটারি ও নিরাপত্তা কেস থাকবে বলে জানা গেছে। আর শুধু ল্যাপটপ নয়, স্মার্টফোনের সঙ্গেও পোর্টেবল এই মনিটরটি ব্যবহার করা সম্ভব হবে এমন নিশ্চয়তা দিয়েছে আসুস।

বাজারে এ বছরের শেষ দিকে আসার কথা রয়েছে পোর্টেবল এই মনিটর দুটি।

- Advertisement -islamibank

জয়নিউজ/পলাশ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM