ছুটি থাকছে না ৩ জুন

আগামী ৩ জুন (সোমবার) ছুটির মাধ্যমে ঈদে টানা ৯ দিনের ছুটি হচ্ছে না সরকারি চাকরিজীবীদের। ৩ জুন নির্বাহী আদেশে ছুটি দেওয়ার বিষয়টি আলোচিত হলেও অবশেষে তা আর হচ্ছে না।

- Advertisement -

এবার ঈদের ছুটির আগে-পরে সাপ্তাহিক ছুটি, লাইলাতুল কদরের ছুটির মধ্যে শুধু ৩ জুনই একটি কর্মদিবস। এদিন ছুটি হলে টানা ৯ দিনের ছুটি হতো ঈদে।

- Advertisement -google news follower

৩ জুন ছুটি থাকছে কি না- জানতে চাইলে জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ জানান, সরকার ৩ জুন ছুটি দেয়ার পক্ষে নয়।

এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিধি) মো. রইছ উদ্দিন বলেন, ৩ জুন ছুটি দেওয়ার বিষয়ে আমরা কোনো নির্দেশনা এখনও পাইনি।

- Advertisement -islamibank

তবে ছুটি না থাকলেও অনেক কর্মকর্তা-কর্মচারী ওইদিন ছুটি নেবেন। ৩ জুন ঈদের আগে শেষ কর্মদিবসে অনেকটাই ছুটির আমেজ থাকবে বলে মনে করছেন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

৫ জুন ঈদ হলে ছুটি থাকবে ৪, ৫ ও ৬ জুন অর্থাৎ মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার। এরপর শুক্র ও শনিবার (৭ ও ৮ জুন) দু’দিন সাপ্তাহিক ছুটি। ঈদের ছুটি শুরু হওয়ার আগে ২ জুন রোববার লাইলাতুল কদরের ছুটি। কদরের ছুটির আগে ৩১ মে ও ১ জুন (শুক্র ও শনিবার) দু’দিন সাপ্তাহিক ছুটি। ৩১ মে থেকে ৯ জুনের মধ্যে শুধু ৩ জুন সোমবার অফিস খোলা।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM