বেতন-ভাতার দাবিতে কেপিএম ঘেরাও

বকেয়া বেতন-ভাতার দাবিতে কর্ণফুলী পেপার মিল (কেপিএম) মেইন অফিস ঘেরাও করা হয়েছে। মিল সিবিএ’র ডাকে এ ঘেরাও কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি চলাকালে মিলের এমডি ড. এমএমএ কাদের তার কার্যালয়ে ছিলেন না।

- Advertisement -

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগেই বিসিআইসিতে সিদ্ধান্ত হয় ঈদের পূর্বে শ্রমিক,কর্মচারী,কর্মকর্তাসহ ঠিকাদার শ্রমিকদের বকেয়া দু’ মাসের বেতন ও একটি বোনাস দেওয়া হবে। কিন্তু মিলের শ্রমিক-কর্মচারীরা জানতে পারেন, তাদেরকে একমাসের বেতন ও বোনাস দেওয়া হবে। বিষয়টি নিয়ে গত দু’দিন ধরে ব্যাপক জল্পনা-কল্পনা চলে।

- Advertisement -google news follower

মঙ্গলবার (২৮ মে) মিল সিবিএ’র নেতৃত্বে স্থায়ী অস্থায়ী শ্রমিক-কর্মচারীরা সকাল ৯টা থেকে কেপিএম মেইন অফিসে জড়ো হতে থাকে। এসময় তারা বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকে। অবশ্য এসময় মেইন অফিসের এমডি ড. এমএমএ কাদের দপ্তরে ছিলেন না। এতে শ্রমিক- কর্মচারীরা উত্তেজিত হয়ে পড়ে।

উত্তেজিত শ্রমিকদের শান্ত হতে বলেন মিলের জিএম (প্রশাসন) একরাম খন্দকার। এ সময় ব্যবস্থাপক (প্রশাসন) চিং সু উ মারমা, হিসাব কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, সিবিএ নেতা আনোয়ার হোসেন বাচ্চু, আবদুল রাজ্জাকসহ বিপুল শ্রমিক-কর্মচারী উপস্থিত ছিলেন। পরে জিএম ( প্রশাসন) ড. কাদেরের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বকেয়া বেতন (মার্চ-এপ্রিল ২০১৯) ও একটি বোনাস দেওয়ার সিদ্ধান্ত জানান।

- Advertisement -islamibank

মিল সিবিএ সভাপতি আবদুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু জানান, বকেয়া দুই মাসের বেতন ও একটি বোনাস দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তারা আরো জানান, এ বিষয়ে রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার বিসিআইসি চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছেন।

এরপর শ্রমিকরা কাজে ফিরে যায়। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM