আলী মর্তুজা হত্যা মামলার রায় ২০ জুন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাবেক ছাত্রলীগ নেতা আলী মর্তুজা হত্যার রায় ঘোষণা পিছিয়েছে। পূর্ণাঙ্গ রায় প্রস্তুত না হওয়ায় এ রায় পেছানো হয়। আগামী ২০ জুন রায়ের পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (২৮ মে)অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে এ মামলার রায় ঘোষণার দিন নির্ধারিত ছিল।

- Advertisement -google news follower

১৮ বছর আগে ২০০১ সালের ২৯ ডিসেম্বর চবি ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আলী মর্তুজাকে হাটহাজারীর ছড়ারকূলে ব্রাশফায়ার করে হত্যা করা হয়। ঘটনার পরদিন আলী মর্তুজার বড়ভাই আলী নাসের চৌধুরী ৮ শিবির ক্যাডারকে আসামি করে একটি হত্যা মামলা দয়ের করেন।

বর্তমানে আসামিদের মধ্যে শিবির ক্যাডার হাবিব খান, মো.হাসান ও মো.ইসমাইল পলাতক রয়েছেন। অন্য আসামিদের মধ্যে তছলিম উদ্দিন মন্টু ও মো. আলমগীর ওরফে বাইট্টা আলমগীর কারাগারে আছে।

- Advertisement -islamibank

এছাড়া র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয় সন্ত্রাসী গিট্টু নাসির, গণপিটুনিতে আইয়ুব আলী ওরফে রাশেদ এবং সন্ত্রাসীদের গুলিতে সাইফুল ইসলাম নিহত হয়েছে।

এদিকে দীর্ঘদিন ঘরে চবি ছাত্রলীগ নেতা আলী মর্তুজার হত্যাকারীদের বিচারের দাবি জানিয়ে আসছে চবি ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ ব্যাপারে চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো, মামুন জয়নিউজকে বলেন, চবি ছাত্রলীগের ইতিহাসে আলী মর্তুজা ভাইয়ের অবদান অবিস্মরণীয় হয়ে আছে। আমরা চাই শহীদ আলী মর্তুজার খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

জয়নিউজ/পলাশ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM