পাকিস্তানের বরাদ্দ বাতিল করেছে যুক্তরাষ্ট্র

পাকিস্তানের জন্য বরাদ্দ দেওয়া ৩০ কোটি মার্কিন ডলার সাহায্য বাতিল করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগন জানিয়েছে, সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসলামাবাদের ব্যর্থতার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাকিস্তানের বরাদ্দ বাতিলে এখনও কংগ্রেসের অনুমোদনের প্রয়োজন থাকলেও, পেন্টাগনের মুখপাত্র লে. কর্নেল কনে ফোল্কনার বলেছেন, এই অর্থ অন্য গুরুত্বপূর্ণ খাতে ব্যয় করা হবে। খবর বিবিসির।

- Advertisement -

এ বছরের জানুয়ারিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ তুলেছিলেন, পাকিস্তান যুক্তরাষ্ট্রের শত শত কোটি ডলার সাহায্য নিয়ে শুধু ধোঁকাবাজি করেছে। মার্কিন পররাষ্ট্র দফতর অভিযোগ তোলে, হাক্কানি নেটওয়ার্ক ও আফগান তালেবানের মতো সন্ত্রাসী গোষ্ঠী পাকিস্তানের মাটিকে নিরাপদ স্বর্গ হিসেবে ব্যবহার করছে। তা নিয়ন্ত্রণ করতে পারেনি ইসলামাবাদ।

- Advertisement -google news follower

ফোল্কনার বলেন, সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আমরা পাকিস্তানকে চাপ দিয়ে যাব।

আগামী কয়েকদিনের মধ্যে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করতে যাওয়ার কথা মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর। এর আগেই এই ঘোষণা দিলো পেন্টাগন।

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM