মোদির শপথ বৃহস্পতিবার

নরেন্দ্র মোদি ভারতের প্রধানমন্ত্রী হিসেবে ফের শপথ নিচ্ছেন বৃহস্পতিবার (৩০ মে)। দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইট বার্তায় এমন তথ্য জানিয়েছেন।

- Advertisement -

এর আগে শনিবার (২৫ মে) সন্ধ্যায় নরেন্দ্র মোদি রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি জানিয়েছিলেন।

- Advertisement -google news follower

বিজেপি নেতৃত্বাধীন এনডিএ লোকসভা নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করে। ৫৪৫টি আসনের মধ্যে ৩৫২টি পায় বিজেপি। সম্ভাব্য নতুন মন্ত্রী কারা, সে বিষয়ে গোপনীয়তা বজায় রাখা হয়েছে। তবে মোদি ও তার সহকারী অমিত শাহ একঝাঁক নতুন মুখকে মন্ত্রী হিসেবে বেছে নেবেন বলে ধারণা করা হচ্ছে।

পশ্চিমবঙ্গে ২ থেকে ১৮টি পদে উত্থানের পরে আশা করা হচ্ছে সেখান থেকে অনেকে প্রতিনিধি হতে পারে। তবে প্রধানমন্ত্রী ও অমিত শাহ এখন পর্যন্ত ‘বিগ ৪’ অর্থাৎ স্বরাষ্ট্র, অর্থ, বিদেশ ও প্রতিরক্ষা মন্ত্রী কারা হবেন সে ব্যাপারে কোনো ইঙ্গিতই দেননি।

- Advertisement -islamibank

বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি আমেঠীতে রাহুল গান্ধীকে হারানোর পুরস্কার হিসেবে আরও বড় কোনো দপ্তর দেওয়া হতে পারে। ওই কেন্দ্র চার দশক ধরে কংগ্রেসের দখলে ছিল বলে জানা যায়। রাহুল নিজে ওখান থেকে তিনবার নির্বাচিত হয়েছেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM