নজরুল ছিলেন অসাম্প্রদায়িক চেতনার পথিকৃৎ: মেয়র

কবি কাজী নজরুল ইসলাম ছিলেন অসাম্প্রদায়িক চেতনার পথিকৃৎ। তাঁর লেখনী জাতীয় জীবনে অসাম্প্রদায়িক চেতনা বিকাশে ব্যাপক ভূমিকা পালন করে বলে আখ্যায়িত করেছেন নগরপিতা আ জ ম নাছির উদ্দীন।

- Advertisement -

শনিবার (২৬মে) নগরের থিয়েটার ইনস্টিটিউটে চসিক আয়োজিত কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

মেয়র বলেন, সাহিত্য রচনার ক্ষেত্রে কাজী নজরুলের তুলনা নজরুলই। তিনি মনেপ্রাণে অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছিলেন। তাঁর রচনায় ধ্বনিত হয়েছে শোষিত, বঞ্চিত মানুষের মুক্তির বার্তা। মানবতার মুক্তির পাশাপাশি সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা ও কুসংস্কারের বিরুদ্ধে ছিল সোচ্চার ছিলেন নজরুল।

চসিক শিক্ষা স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউকের সভাপতিত্বে সভায় প্রফেসর হাসিনা জাকারিয়া বেলা মুখ্য আলোচক ছিলেন।

- Advertisement -islamibank

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, পূর্ব বাকলিয়া সিটি করপোরেশন কলেজের অধ্যক্ষ আবু তালেব বেলাল।

জয়নিউজ/রিফাত/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM