৪৮ নয় ৩২ দল নিয়েই মাঠে গড়াবে কাতার বিশ্বকাপ

২০২২ কাতার বিশ্বকাপ ৩২ দল নিয়েই মাঠে গড়াবে। এর আগে ৩২ থেকে উন্নীত করে ৪৮ দল নিয়ে আয়োজনের ঘোষণা দিয়েছিল ফিফা। তবে সে পরিকল্পনা এবার বাতিল করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

- Advertisement -

৪৮ দলের বিশ্বকাপ ২০২৬ সাল থেকে করার কথা থাকলেও তা এগিয়ে ২০২২ বিশ্বকাপে আয়োজন করা হতে পারে, এমনটাই গত বছর জানান ফিফা প্রেসিডেন্ট জিওভান্নি ইনফান্তিনো।

- Advertisement -google news follower

বিশ্ব ফুটবলের গভর্নিং বডি বলেন, নতুন এই প্রক্রিয়ার জন্য ‘পুঙ্খানুপুঙ্খ আলোচনা ও পরামর্শ করা হবে’ এবং তা এখনই পরিবর্তন হচ্ছে না।

গত নভেম্বরে উয়েফা প্রেসিডেন্ট আলেক্সান্দার সেফেরিন জানান, ২০২২ কাতার বিশ্বকাপে অধিক ১৬ দলের অর্ন্তভূক্তি সমস্যা তৈরি করত। ব্যপারটা কিছুটা অবাস্তবও।

- Advertisement -islamibank

তবে সিদ্ধান্ত থেকে সরে আসায় অনেক দেশের ফুটবল সংস্থা ও প্রেসিডেন্ট ইনফান্তিনো হতাশ হয়েছেন। আবার অনেকে বাহবা দিয়েছে ফিফাকে।

আপাতত কাতার বিশ্বকাপ ৩২ দল নিয়েই হচ্ছে। তবে ২০২৬ যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো বিশ্বকাপে ৪৮ দল থাকবে কি থাকবে না তা নিয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM