free gay hookup sites minneapolis hookup sites that don t require email pure hookup app download hookup apps boston hookup app download sex games for couples app store free

বৌদ্ধ মন্দিরে হামলার আশঙ্কায় ৪ স্তরের নিরাপত্তা

0

বৌদ্ধ পূর্ণিমায় জঙ্গি হামলার আশঙ্কায় নগরের বৌদ্ধ মন্দিরগুলোতে থাকছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

শুক্রবার (১৭ মে) বিভিন্ন গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে নগরের ডিসি হিলের নন্দনকানন বৌদ্ধ মন্দিরে আইনশৃঙ্খলাবাহিনীর পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়।

এদিন সকাল ১১টায় নন্দনকানন বৌদ্ধ মন্দিরে গিয়ে দেখা যায়, মূল গেইটে বাঁশ দিয়ে আলাদা লাইন তৈরি করা হয়েছে। সেখানে তল্লাশির মধ্য দিয়ে সারিবদ্ধভাবে প্রবেশ করবেন বৌদ্ধ ধর্মাবলম্বীরা।

মন্দিরে ঢুকতে যেতেই সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যরা বাধা দিয়ে পরিচয় জানতে চান। সাংবাদিক পরিচয় দেওয়ার পর তল্লাশির পর মন্দিরে প্রবেশ করেন এ প্রতিবেদক। মন্দিরের ভেতরেও বিভিন্ন স্থানে পাহারা দিচ্ছিলেন পুলিশের কয়েকজন সদস্য।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম জয়নিউজকে বলেন, নন্দনকানন বৌদ্ধ মন্দিরকে ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। সেখানে পুলিশের সঙ্গে রয়েছেন র্যা পিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র্যা ব) ও চট্টগ্রাম সোয়াট ইউনিটের সদস্যরাও। এছাড়া গোয়েন্দা সংস্থাগুলো পরিস্থিতি মনিটরিং করছেন। আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাও কয়েকবার করে মন্দির পরিদর্শন করতে যাচ্ছেন।

উল্লেখ, গত শনিবার (১১ মে) একটি বিদেশি গোয়েন্দা সংস্থার কাছ থেকে তথ্য পাওয়া যায়, আগামী ১৮ মে বৌদ্ধ পূর্ণিমায় জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে। এমন তথ্য পেয়ে রোববার (১২ মে) রাতেই সারাদেশের বৌদ্ধ মন্দিরগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের নির্দেশ দেয় পুলিশ সদর দপ্তর। সেই নির্দেশনা অনুযায়ী সারা দেশের বৌদ্ধ মন্দিরগুলোতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়। রাজধানীর বৌদ্ধ মন্দিরগুলোর সঙ্গে সঙ্গে চট্টগ্রামের নন্দন কানন বৌদ্ধ মন্দিরেও নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

জয়নিউজ/রিফাত/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...