অপরাজিত থেকেই ফাইনালে বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আগেই জায়গা করে নিয়েছে বাংলাদেশ। তাই নিয়মরক্ষার ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে থেকেই শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনাল খেলবে টাইগার বাহিনী।

- Advertisement -

আগে ব্যাট করে বাংলাদেশকে ২৯৩ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছিল আয়ারল্যান্ড। রান তাড়ায় লিটন, তামিম, সাকিবের ফিফটিতে ৪৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে বাংলাদেশ।

- Advertisement -google news follower

বুধবার (১৫ মে) ডাবলিনে বাংলাদেশ সময় বিকাল পৌনে চারটায় শুরু হয় ম্যাচটি। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ডের দলপতি উইলিয়াম পোর্টারফিল্ড। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে আইরিশরা তোলে ২৯২ রান। সেঞ্চুরি হাঁকিয়েছেন ওপেনার পল স্টার্লিং। আবু জায়েদ রাহি নিয়েছেন ৫ উইকেট।

২৯৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে আসে ১১৭ রান। ফিফটি করে বিদায় নেন তামিম ইকবাল (৫৭)। ইনিংসের ১৭ ওভারে বয়েড রানকিনের ডেলিভারিতে বোল্ড হওয়ার আগে তামিম ৫৩ বলে ৯টি বাউন্ডারি হাঁকান। এরপর সাকিবের সঙ্গে জুটিতে দলকে এগিয়ে নেন লিটন দাস। ২৩ ওভারে ম্যাককার্থির বলে বোল্ড হন ৬৭ বলে নয় চার ও এক ছক্কায় ৭৬ রান করা লিটন। তার আগে সাকিবের সঙ্গে স্কোরবোর্ডে যোগ করেন ৪৩ রান। দলীয় ১৬০ রানের মাথায় বাংলাদেশ দ্বিতীয় উইকেট হারায়।

- Advertisement -islamibank

এরপর সাকিবের সঙ্গে ৬৪ রানের জুটি গড়ে বিদায় নেন মুশফিক। ইনিংসের ৩৩ ওভারে রানকিনের ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ৩৩ বলে ৩৫ রান করা মুশফিক। দলীয় ২২৪ রানের মাথায় টাইগাররা তৃতীয় উইকেট হারায়। ৩৬ ওভারের শেষ বলে সিঙ্গেল নিয়ে ফিফটি পূর্ণ করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন সাকিব। তার আগে ৫১ বলে করেন ৫০ রান। ৪১ ওভারে উইকেটের দলীয় ২৭৮ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে বিদায় নেন ১৪ রান করা মোসাদ্দেক হোসেন। মাহমুদউল্লাহ রিয়াদ ২৯ বলে দুটি করে চার ও ছক্কায় করেন অপরাজিত ৩৫ রান। সাব্বির রহমান ৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ৪৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে টাইগাররা।

জয়নিউজ/পার্থ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM