অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আগ্রহ প্রকাশ চীনা প্রতিনিধিদলের

মিরসরাই বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছেন চীনের ইউনান বুশান প্রদেশের ৫ সদস্যের একটি বাণিজ্য প্রতিনিধিদল। দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলমের সঙ্গে এক মতবিনিময় সভায় তারা এ আশাবাদ ব্যক্ত করেন।

- Advertisement -

বুধবার (১৫ মে) বিকেলে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চেম্বার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

মতবিনিময়কালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রাইভেট সেক্টরের ভূমিকা অপরিসীম। তাই বৈদেশিক বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত বিভিন্ন সুবিধার কথা উল্লেখ করেন তিনি।

চট্টগ্রামের মিরসরাই ও আনোয়ারায় নির্মিতব্য অর্থনৈতিক অঞ্চলে চীনা বিনিয়োগেরও প্রত্যাশা করেন তিনি।

- Advertisement -islamibank

মতবিনিময় সভায় চীনা প্রতিনিধিদল মাইনিং, রিয়েল এস্টেট, হাইড্রো পাওয়ার ডেভেলাপমেন্ট, ফিন্যান্স এন্ড ব্যাংকিং, লজিস্টিকস, হেলথ ইন্ডাস্ট্রি, ইকোলজিক্যাল এগ্রিকালচার এবং অফশোর ইনভেস্টমেন্ট ইত্যাদি খাতসমূহের উপর কাজ করতে তাদের আগ্রহের কথা জানান। ডুয়ান ঝিকুই র নেতৃত্বে প্রতিনিধিদলের অন্যান্য সদস্যরা হলেন, তিয়ান চুন কিং, দেং ঝং জি এবং গু ও ঝিং চং।

এতে আরো উপস্থিত ছিলেন চেম্বারের পরিচালক জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, মো. অহীদ সিরাজ চৌধুরী স্বপন ও অঞ্জন শেখর দাশ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম আঞ্চলিক পরিচালক সুমন চৌধুরী ও বাংলাদেশ ইকনোমিক জোন অথরিটির উপ-সচিব ইঞ্জিনিয়ার মো. আহসান উল্যাহ।

জয়নিউজ/পার্থ/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM