রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক ও নিয়ন্ত্রণে রাখার আহ্বান আল্লামা শফীর

আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্বাভাবিক ও নিয়ন্ত্রণে রাখতে সরকার এবং ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজতের আমির আল্লামা শাহ্ আহমদ শফী।

- Advertisement -

রোববার (৫ মে) বেলা ১২ টার দিকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

- Advertisement -google news follower

বিবৃতিতে আল্লামা শাহ আহমদ শফী বলেন, রমজান একটি অতি পবিত্র মাস। এই মাসের মর্যাদা আল্লাহ তা’আলার কাছে অন্য ১১ মাসের তুলনায় অনেক বেশি। এই মাসের একটি নফল ইবাদত অন্য মাসের ফরজের সমান। আর রমজানের একটি ফরজ অন্য মাসের সত্তরটি ফরজের সমান।

তিনি আরো বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, যে ব্যক্তি আল্লাহর উপর দৃঢ় বিশ্বাস এবং পূণ্য লাভের উদ্দেশে রোজা রাখবে আল্লাহ তা’আলা তার পূর্ববর্তী পাপগুলো মোচন করে দিবেন। আর যে ব্যক্তি আল্লাহর উপর দৃঢ় বিশ্বাস এবং পূণ্য লাভের উদ্দেশে তারাবির নামাজ আদায় করবে, আল্লাহ তা’আলা তার পূর্ববর্তী পাপগুলো মোচন করে দিবেন। এই পবিত্র মাসে কোনো একজন রোজাদারকে ইফতার করালে রোজা রাখার সওয়াব বলে নবীজি ঘোষণা দিয়েছেন। কাজেই এমন পবিত্র মাসে ইবাদত-বন্দেগী করাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য নিয়ন্ত্রণ এবং সহনীয় পর্যায়ে রাখুন।

- Advertisement -islamibank

সরকার ও প্রশাসনের উদ্দেশে বিবৃতিতে তিনি বলেন, অনেক অসাধু ব্যবসায়ীরা আছেন, যারা নিম্নমানের পণ্যদ্রব্য এবং ভেজাল খাদ্য সরবরাহ করে মানুষের দূর্বলতার সুযোগে পুঁজিপতি হওয়ার স্বপ্নে বিভোর রয়েছেন, তাদের চিহ্নিত করুন।

জয়নিউজ/তালেব/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM