ইফতার সামগ্রী নয়, দুস্থদের নগদ অর্থ দিন: ক্যাব

পবিত্র রমজান মাসে দান হিসেবে ইফতার সামগ্রীর পরিবর্তে দুস্থদের নগদ অর্থ প্রদানের জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম বিভাগ ও মহানগর কমিটি।

- Advertisement -

এক বিবৃতিতে ক্যাব নেতৃবৃন্দ বলেন, দান-খয়রাত ও যাকাত দরিদ্র মানুষের প্রতি করুণা নয়, বরং এটা তাদের অধিকার। কিন্তু ইফতার ও যাকাতের কাপড় বিতরণের সময় প্রতিবছর অনেক প্রাণহানির ঘটনা ঘটে। এতে অনেক সময়ের অপচয়ও হয়। তাই সস্তা জনপ্রিয়তা অর্জনে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ না করে দুস্থ ও গরিব মানুষকে নগদ অর্থ বিতরণ করলে এটা তাদের জীবনযাত্রায় সহায়ক ভূমিকা রাখবে।

- Advertisement -google news follower

এছাড়া নেতৃবৃন্দ রমজান মাসকে সামনে রেখে অসাধু ব্যবসায়ী ও মজুতদারদের প্রতিহত করারও আহ্বান জানান।

বিবৃতিতে স্বাক্ষর করেন হলেন ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এসএম নাজের হোসাইন, সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, মহানগর সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, যুগ্ম সম্পাদক তৌহিদুল ইসলাম ও দক্ষিণ জেলা সভাপতি আলহাজ আবদুল মান্নান প্রমুখ।

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM