স্ত্রী হত্যায় স্বামীর কারাদণ্ড

পারিবারিক বিরোধের জেরে স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামী নূর মোহাম্মদ কালুকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  বৃহস্পতিবার (৩০ আগস্ট) চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং বিশেষ ট্রাইব্যুনাল-৩ এর ভারপ্রাপ্ত বিচারক শাহাদাত হোসেন ভূঁইয়া এ রায় ঘোষণা করেন।

- Advertisement -

মামলার নথি থেকে জানা যায়, আসামি কালুর বাড়ি সাতকানিয়া উপজেলার চরতি ছনপুরা এলাকায়। ২০০৬ সালের ১১ অক্টোবর রাতে কালু তার স্ত্রী রেনু আক্তারকে শ্বাসরোধে হত্যা করে। ঘটনার পর কালুর বোন কুলসুম ও ভগ্নিপতি ইউসুফ পালিয়ে যায়। রেনুর বাবা নূরুল আলম খবর দিলে পুলিশ কালুকে গ্রেফতার করে।

- Advertisement -google news follower

পরে নূরুল আলম সাতকানিয়া থানায় কালু, কালুর মা আসিয়া খাতুনসহ চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি অজয় বোস রিংকু জানান, হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় দ-বিধির ৩০২ ধারায় আদালত নূর মোহাম্মদ কালুকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

- Advertisement -islamibank

তবে হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ততা প্রমাণ না হওয়ায় কালুর মা আছিয়া খাতুন, বোন কুলসুম বেগম এবং ভগ্নিপতি ইউসুফকে খালাসের আদেশ দিয়েছেন আদালত।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM