চট্টগ্রাম বন্দরের ইয়ার্ড ও টার্মিনাল সচল

ঘূর্ণিঝড় ফণীর কারণে প্রায় ৩০ ঘণ্টা বন্ধ থাকার পর সচল হয়েছে চট্টগ্রাম বন্দরের ইয়ার্ড ও টার্মিনালে কার্গো ও কনটেইনার হ্যান্ডলিং কার্যক্রম।

- Advertisement -

শনিবার (৪ মে) বিকেল সোয়া ৩টা থেকে এনসিটি, সিসিটিতে মুভমেন্ট শুরু করে কনটেইনার হ্যান্ডলিং ইক্যুইপমেন্টগুলো। তবে জাহাজশূন্য জেটিতে সন্ধ্যায় জাহাজ ভিড়ানো হবে।

- Advertisement -google news follower

ঘূর্ণিঝড় ফণীর কারণে সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবেলায় চট্টগ্রাম বন্দরের অভ্যন্তরে ৩ নম্বর রেড অ্যালার্ট জারি করে বন্দর কর্তৃপক্ষ। এর আগে বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল থাকায় বহির্নোঙরে বড় জাহাজ থেকে খোলা পণ্য ছোট জাহাজে খালাস কার্যক্রম বন্ধ হয়ে যায়।

চট্টগ্রাম বন্দর সচিব মো. ওমর ফারুক জয়নিউজকে বলেন, স্বাভাবিকভাবে বন্দরের সব কার্যক্রম স্বাভাবিক করার উদ্যোগ নেওয়া হয়েছে। ইক্যুইপমেন্ট মুভমেন্ট শুরু হয়েছে ইয়ার্ড ও টার্মিনালে।

- Advertisement -islamibank

তিনি আরো জানান, আশা করছি সন্ধ্যায় জেটিতে জাহাজ ভিড়ানো হতে পারে। জাহাজ ভিড়লেই লোড আনলোড শুরু হবে। আমদানি পণ্য সরবরাহ করা হচ্ছে।

জয়নিউজ/হিমেল/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM