বাংলাদেশ অভিমুখে আসছে ফণী

বাংলাদেশ অভিমুখে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ফণী। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার (৩ মে) সন্ধ্যার মধ্যে এটি খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আঘাত হানতে পারে। এ সময় দেশজুড়ে কম-বেশি ঘূর্ণিঝড় হবে।

- Advertisement -

শুক্রবার সকালে আগারগাঁওয়ের আবহাওয়া অধিদপ্তরে এক ব্রিফিংয়ে পরিচালক শামসুদ্দিন আহমেদ এ তথ্য জানান।

- Advertisement -google news follower

তিনি বলেন, সন্ধ্যার মধ্যে এটি খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আঘাত হানতে পারে। এ সময় পুরো বাংলাদেশই ঘূর্ণিঝড়ের আওতায় থাকবে, উচ্চগতির বাতাস এবং দমকা ও ঝড়ো হাওয়ার সময় সবাইকে নিরাপদে থাকতে হবে।

তিনি আরো বলেন, ঘূর্ণিঝড়টি সন্ধ্যা থেকে সারারাত বাংলাদেশের ওপর দিয়ে বয়ে যাবে। এ সময় বাতাসের গতিবেগ ঘণ্টায় ১০০-১২০ কিলোমিটার থাকতে পারে।

- Advertisement -islamibank

ফণী উপকূল অতিক্রম করার সময় উপকূলীয় এলাকাগুলো স্বাভাবিকের চেয়ে ৪ থেকে ৫ ফুট বেশি উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় ফণী এরইমধ্যে ভারতের উড়িষ্যায় আঘাত হেনেছে। ২০০ কিলোমিটার বেগে প্রবাহিত ঝড়ো বাতাসে লণ্ডভণ্ড হয়েছে উড়িষ্যা। তারই প্রভাবে বাংলাদেশের রাজধানী ঢাকাসহ বিভিন্ন জায়গায় বৃষ্টি হচ্ছে।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM