শাহরুখ ‘লেডিস ফার্স্ট’-এ বিশ্বাসী

ভারতীয় একটি দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে শাহরুখ খান আবারো বললেন, আমি সব সময়ই ‘লেডিস ফার্স্ট’-এ বিশ্বাসী।

- Advertisement -

শাহরুখ জানান, ক্যারিয়ারের একেবারে শুরুতে চমৎকার কয়েকজন নারী- মাধুরী দীক্ষিত, জুহি চাওলা ও শ্রীদেবী আমাকে তারকা হতে সাহায্য করেছেন। এ জন্যই আমি সিদ্ধান্ত নিয়েছিলাম, পর্দায় অভিনেত্রীদের নাম আগে দেখাতে হবে।

- Advertisement -google news follower

এই কথার প্রতিফলন তিনি ঘটিয়েছিলেন ব্লকবাস্টার হিট ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে। ছবি শুরুর সময়ে শাহরুখ খানের নামের আগে তার নায়িকা দীপিকা পাড়ুকোনের নামটি দেখানো হয়।

কয়েক বছর ধরে বলিউডে সম্মানী বৈষম্য নিয়ে নারী অভিনয়শিল্পীদের মাঝে চাপা ক্ষোভ দেখা যাচ্ছে। দীপিকা পাড়ুকোন-প্রিয়াংকা চোপড়াসহ বেশ কয়েকজন প্রথমসারির অভিনেত্রী বিষয়টি নিয়ে প্রকাশ্যে আওয়াজ তুলেছেন। তাদের দাবি, ছবি হিট হওয়ার পেছনে নায়কের পাশাপাশি নায়িকার ভূমিকা কোনো অংশে কম নয়। কিন্তু নায়কদের চেয়ে নায়িকারা অনেক কম পারিশ্রমিক পান।

- Advertisement -islamibank

সাক্ষাৎকারে বলিউড বাদশাহ বললেন নারী অভিনয়শিল্পীদের সমান পারিশ্রমিকের পক্ষে। শাহরুখ বলেন, এখানে বৈষম্য থাকা উচিত নয়। নারী ও পুরুষ শিল্পীদের পারিশ্রমিক সমান হওয়া উচিত।

তবে তিনি এটাও বলেন, নারী এবং পুরুষ কোনো শিল্পীরই নিজেকে অতি মূল্যায়ন করা উচিত নয়। এক্ষেত্রে কেউই যেন অতিরিক্ত পারিশ্রমিক দাবি না করেন।

বর্তমানে ‘জিরো’ ছবির কাজ নিয়ে ব্যস্ত আছেন কিং খান। এই ছবিতে বামনের চরিত্রে দেখা যাবে তাকে। তার নায়িকা ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। চলতি বছরের শেষে ‘জিরো’র মুক্তি পাওয়ার কথা।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM