জঙ্গলে অবকাশে পুতিন

যে কয়জন নেতাকে নিয়ে বিশ্বের মানুষের বেশি কৌতূহল রয়েছে, রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন তাদের অন্যতম। তার সাধারণ কাজকর্ম থেকে শুরু করে জটিল রাজনৈতিক কর্মকা- সবকিছুর প্রতিই মানুষের কৌতূহল রয়েছে।

- Advertisement -

সাধারণ মানুষের কৌতূহল বাড়িয়ে দিয়ে মাঝে মাঝে তিনি মাছ শিকার করেন, ঘোড়ায় সওয়ার হন কিংবা মাঠে নেমে পড়েন জুডো কারাতে খেলতে। গত সপ্তাহে দুইদিনের সাপ্তাহিক ছুটিতে তিনি এবার গিয়েছিলেন সাইবেরিয়ার প্রত্যন্ত তিভা অঞ্চলে। সেখানকার বন্যজীবন সম্পর্কে বেশ ভালোই ধারণা নিয়েছেন পুতিন।

- Advertisement -google news follower

সাইবেরিয়ার দুর্গম অঞ্চলে গিয়ে তিনি সাধারণ পর্যটকদের মতোই গামবুট আর মোটা জ্যাকেট পরে ঘুরে বেড়িয়েছেন। সেখানে তিনি পর্বতারোহণ করেছেন, বন্য গাছপালার ফল খেয়েছেন, গাছের গুঁড়িতে বসে আয়েশ করে খাবার খেয়েছেন। পার্শ্ববর্তী ইয়েনিসি নদীতে নৌ-ভ্রমণ করেছেন।

তার সঙ্গী হিসেবে দেশটির প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু, গোয়েন্দা প্রধান আলেকজান্ডার বোর্টনিকোভসহ উচ্চপদস্থ কর্মকর্তারা ছিলেন।

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM