মানুষ, তোমার জন্য…

মে দিবসের ছুটি উপলক্ষে নগরের বেশিরভাগ অফিসের চেয়ার আজ শূন্য। নেই স্বাভাবিক কর্মচাঞ্চল্য। নেই সঠিক সময়ে অফিস যাওয়ার তাড়াও। কিন্তু যাদের জন্য শ্রম দিবসের এই বৈশ্বিক আয়োজন, সমাজের সেই খেটে খাওয়া মানুষদের অনেককে জীবিকার তাগিদে আজকের দিনেও কাজে নেমে পড়তে হয়েছে।

- Advertisement -

সমাজের এই খেটে-খাওয়া মানুষদের তীব্র গরমে একটু প্রশান্তি দিতে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে হিউমিনিটি ৯৭.৯৯ নামের একটি মানবিক সংগঠন।

- Advertisement -google news follower

বুধবার (১ মে) সকালে নগরের একে খান মাইক্রোস্ট্যান্ডে তৃষ্ণার্ত খেটে খাওয়া এসব মানুষের হাতে গ্লাসে করে সংগঠনের সদস্যরা তুলে দেন শরবত। একের পর এক রিকশাচালক এসে মনের তৃপ্তি মিটিয়ে পান করেন শরবত।

রিকশাচালক করিম বলেন, এই গরমে ঠাণ্ডা শরবত খেয়ে অনেক শান্তি লাগছে। নগরের অন্য স্থানগুলোতেও যদি এমন ব্যবস্থা থাকত, তাহলে আমাদের মতো খেটে-খাওয়া মানুষের অনেক উপকার হত।

- Advertisement -islamibank

বিশেষ এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সুমন, ইফতেখার, জাহাঙ্গীর, মানিক, রনি, তমু, সায়েম ও লিটু।

সংগঠনের এক সদস্য জয়নিউজকে বলেন, মে দিবসে খেটে-খাওয়া শ্রমিকদের জন্য এ আয়োজন করেছি। আমাদের মতো সবাই শ্রমিকদের পাশে এগিয়ে আসুক এই প্রত্যাশা করি।

জয়নিউজ/পলাশ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM