পুলিশের ওপর হাতবোমা: আইএসের দায় স্বীকার

ঢাকায় পুলিশের ওপর হাতবোমা নিক্ষেপের ঘটনায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএস দায় স্বীকার করেছে বলে খবর দিয়েছে জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

- Advertisement -

সোমবার (২৯ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে গুলিস্তান আন্ডারপাসের দক্ষিণ পাশে একটি শপিং কমপ্লেক্সের সামনে ওই হাতবোমা বিস্ফোরণে ট্রাফিক পুলিশের দুই সদস্য ও একজন আনসার সদস্য আহত হন।

- Advertisement -google news follower

পরে সাইট ইন্টেলিজেন্স গ্রুপের ওয়েবসাইটে বলা হয়, দুই বছরের বেশি সময় পর প্রথম বাংলাদেশে হামলা এবং ঢাকায় পুলিশ সদস্যদের ওপর বোমা নিক্ষেপের দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশের মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার শিবলী নোমান বলেন, এটা সঠিক কি না তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি সব বিষয়গুলোকে মাথায় রেখে তদন্ত করা হচ্ছে।

- Advertisement -islamibank

এর আগে ২০১৬ সালে গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলাসহ বিভিন্ন হামলার ঘটনায় আইএসের দায় স্বীকারের খবর দিয়েছিল সাইট ইন্টেলিজেন্স।

তবে মধ্যপ্রাচ্যের দলটির সঙ্গে বাংলাদেশি জঙ্গিদের সরাসরি সম্পৃক্ততার কথা উড়িয়ে দেয় সরকার। আইনশৃঙ্খলা বাহিনী বলে আসছে, বাংলাদেশে বাইরের কোনো জঙ্গিগোষ্ঠীর অস্তিত্ব নেই। দেশে জন্ম নেওয়া জঙ্গিরা আইএস দ্বারা অনুপ্রাণিত হতে পারে।

গুলিস্তানে হাতবোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশ বাদি হয়ে অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে বলে শিবলী নোমান জানিয়েছেন।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM