নানা আয়োজনে পুষ্টি সপ্তাহ পালিত

জাতীয় পুষ্টি সপ্তাহের শেষদিনে সোমবার (২৯ এপ্রিল) বিকেলে সিভিল সার্জন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, পুষ্টি স্বাস্থের একটা গুরুত্বর্পূণ দিক। এই বিষয়টা সবার মধ্যে নিয়ে যাওয়াটাই ছিল আমাদের লক্ষ্য।

- Advertisement -

পরে তিনি জয়নিউজকে বলেন, সপ্তাহজুড়ে আমরা বিভিন্ন আয়োজনে পুষ্টি সপ্তাহ পালন করি। এ উপলক্ষে কৃষক, মা, শিশুসহ মেডিকেল ও স্কুলগুলোতে জনবান্ধব কর্মসূচির আয়োজন ছিল।

- Advertisement -google news follower

ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, পুষ্টি সপ্তাহজুড়েই নগরের বিভিন্ন জায়গায় হয়েছে আলোচনা সভা। এছাড়াও পুষ্টি গাড়ী তৈরির মাধ্যমে শহরের বিভিন্ন স্থানে দুই হাজার লিফলেট বিতরণ করা হয়। মাতৃপুষ্টি ও কৃষকদের নিয়ে সেমিনার ও ছিল আয়োজনের অংশ। যেখানে প্রসূতি নারী, মা ও কৃষকদের নানা বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

তিনি আরো বলেন, বিভিন্ন স্কুলে শিশুদের মধ্যে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা। সেখানে বিষয়বস্তু ছিল পুষ্টিকর ফলের ছবি অংকন করা। এছাড়া মা-বাবাসহ পরিবারে সকলকে নিয়ে পুষ্টিকর খাবার রান্নার প্রতিযোগিতার আয়োজন করা হয়।

- Advertisement -islamibank

সংবাদ সম্মেলন সিভিল সার্জন অফিসের কর্মকতাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/পার্থ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM