শ্রীলঙ্কায় ফের গোলাগুলি, কারফিউ জারি

শ্রীলঙ্কার পূর্বাঞ্চলীয় শহর সেইন্থামারুথুতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সশস্ত্র গ্রুপের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।

- Advertisement -

শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে এ ঘটনার পর কালমুনাই, চোয়ালাকাদে ও সেইন্থামারুথুতে কারফিউ জারি করা হয়েছে।

- Advertisement -google news follower

পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা জানিয়েছেন, রোববার গির্জা ও হোটেলে চালানো আত্মঘাতী হামলাকারীদের সঙ্গে সংশ্লিষ্ট এমন ব্যক্তিদের খোঁজে তল্লাশি অভিযান চালানো হয়। এক সন্দেহভাজন ব্যক্তির খোঁজে অভিযান চালানোর সময় বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

তিনি জানান, সেইন্থামারুথুতে পুলিশ ও বিমান বাহিনীর সদস্যরা যৌথ অভিযান চালাচ্ছিল। ওই এলাকায় সন্দেহভাজন একটি গ্রুপ রয়েছে বলে তারা জানতে পেরেছিলেন।

- Advertisement -islamibank

তিনি আরো জানান, ঘটনাস্থলে পুলিশ ও বিমান বাহিনীর সদস্যরা যাওয়ার পর ওই গ্রুপটি তাদের লক্ষ্য করে একটি বিস্ফোরণ ঘটায়। সহযোগিতার জন্য তাদের সঙ্গে সেনাবাহিনীর সদস্যরাও ছিল।

পুলিশের এই মুখপাত্র জানান, গুলি বিনিময়ের সময় এক বেসামরিক নাগরিক নিহত হয়েছে। ঘটনাস্থলে কয়েক জন সন্দেহভাজন সন্ত্রাসীর মৃতদেহ পড়েছিল। ঘটনাস্থল থেকে ১৫০টিরও বেশি জেলিগনাইট স্টিক, ইসলামিক স্টেটের পোশাক, বিপুল পরিমান ইস্পাতের টুকরা, সন্দেহভাজন একটি গাড়ি ও ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।

রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী এগুলো চিহ্নিত করা হয়েছে বলেও জানান তিনি।

এ ঘটনার পর পুলিশ তিনটি শহরে শুক্রবার রাত ১০টা থেকে শনিবার ভোর ৪টা পর্যন্ত কারফিউ জারি করেছে।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM