লোকসভা নির্বাচনে চলছে তৃতীয় দফায় ভোট     

ভারতে লোকসভা নির্বাচনে তৃতীয় দফা ভোটগ্রহণ চলছে।

- Advertisement -

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় রোববার (২১ এপ্রিল) সিরিজ বোমা হামলার ঘটনার পর ভারতের নির্বাচনে এবার নিরাপত্তার বিষয়টি বিশেষ গুরুত্ব পাচ্ছে।

- Advertisement -google news follower

প্রথম ও দ্বিতীয় দফা ভোটে বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনায় তৃতীয় দফার আগে সহিংসতা মোকাবেলায় পক্ষপাতিত্বে অভিযুক্ত ৭ পুলিশ অফিসারকে বদলির নির্দেশ দিয়েছে দেশটির নির্বাচন কমিশন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) মোট ১৩টি রাজ্যের ১১৭টি আসনে ভোট হচ্ছে। সকালে ভোট শুরু হওয়ার পরই কয়েকটি স্থানে বিচ্ছিন্ন সহিংসতার ঘটনা ঘটেছে। মুর্শিদাবাদ জেলার ডোমকলে বোমার আঘাতে জখম হয়েছে ৩ ব্যক্তি। এই তালিকায় আছেন এক স্থানীয় তৃণমূল কাউন্সিলরের স্বামী।

- Advertisement -islamibank

তৃতীয় দফায় ভোট চলছে বিহার (৫টি কেন্দ্র), ছত্তিশগড় (৭টি কেন্দ্র), বিএসপি দাদরা ও নগর হাভেলি (১টি কেন্দ্র), গোয়া (২টি কেন্দ্র), গুজরাট (২৬টি কেন্দ্র), কর্ণাটক (১৪টি কেন্দ্র), জম্মু ও কাশ্মীর (১টি কেন্দ্র), কেরালা (২০টি কেন্দ্র), মহারাষ্ট্র (১৪টি কেন্দ্র), ওড়িশা (৬টি কেন্দ্র), উত্তরপ্রদেশ (১০টি কেন্দ্র) এবং পশ্চিমবঙ্গের (৫টি কেন্দ্র)।

৭ দফা ভোট শেষ হওয়ার পর আগামী ২৩ মে ফলাফল প্রকাশিত হবে।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM