শ্রীলঙ্কায় জরুরি অবস্থা মধ্যরাত থেকে

ধারাবাহিক বোমা হামলায় ২৯০ জনের মৃত্যুতে শোকে স্থবির শ্রীলঙ্কা। এর মধ্যে সোমবার (২২ এপ্রিল) মধ্যরাত থেকে পুরো শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি করা হচ্ছে। সূত্র রয়টার্স।

- Advertisement -

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের মিডিয়া ইউনিট এক বিবৃতিতে বলেছে, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে দেশের জাতীয় নিরাপত্তা কাউন্সিল জরুরি অবস্থা জারির এই সিদ্ধান্ত নিয়েছে।

- Advertisement -google news follower

জরুরি অবস্থায় পুলিশ ও সেনাবাহিনী আদালতের পরোয়ানা ছাড়াই গ্রেপ্তার, তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করার অনেক বেশি ক্ষমতা পাবে। তবে সেক্ষেত্রে মত প্রকাশের স্বাধীনতায় কোনো ধরনের বাধা থাকবে না বলে ওই বিবৃতিতে আশ্বস্ত করা হয়েছে।

এদিকে দেশটির রাজধানী কলম্বোতে টানা দ্বিতীয় রাতের মতো কারফিউ জারি করেছে শ্রীলঙ্কা সরকার। সোমবার রাত ৮টা থেকে ভোর ৪টা পর্যন্ত এই কারফিউ বলবৎ থাকবে।

- Advertisement -islamibank

রোববার সকাল ও দুপুরে দুই দফায় তিনটি গির্জা ও চারটি হোটেলসহ আট জায়গায় ওই বোমা হামলার পর শ্রীলঙ্কার বিভিন্ন স্থানে নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযান চলছে। এ পর্যন্ত ২৪ জনকে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করা হয়েছে, যারা শ্রীলঙ্কার নাগরিক।

জয়নিউজ/পার্থ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM