এশিয়ার ৫ দেশ নিয়ে নতুন জোটের প্রস্তাব প্রধানমন্ত্রীর

এশিয়ার পাঁচটি দেশ নিয়ে নতুন একটি অর্থনৈতিক জোট গড়ার প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওআইসি সদস্যভুক্ত দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে এই জোট গড়ার প্রস্তাব দেন তিনি।

- Advertisement -

ব্রুনেইর সুলতান হাসানাল বলকিয়ার সঙ্গে সোমবার (২২ এপ্রিল) তার সরকারি বাসভবনে অনুষ্ঠিত দ্বিপাক্ষিক বৈঠকে এ প্রস্তাব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -google news follower

এ বিষয়ে ব্রিফিংকালে পররাষ্ট্র সচিব সাংবাদিকদের বলেন, ওআইসি সদস্য দেশগুলোর মধ্যে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার পাঁচটি দেশ নিয়ে একটি আঞ্চলিক অর্থনৈতিক ফোরাম গড়ে তোলার ব্যাপারে বাংলাদেশের প্রধানমন্ত্রী প্রস্তাব দিয়েছেন। দেশগুলো হলো বাংলাদেশ, মালদ্বীপ, মালয়েশিয়া, ব্রুনেই ও ইন্দোনেশিয়া।

রোববার (২১ এপ্রিল) স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে সুলতান হাসানাল বলকিয়ার আমন্ত্রণে তিনদিনের সরকারি সফরে ব্রুনেই আসেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার (২৩ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঢাকায় ফেরার কথা রয়েছে।

জয়নিউজ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM