শ্রমিকদের কর্মবিরতিতে পণ্যবাহী নৌযান চলাচল বন্ধ

শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতির কারণে চট্টগ্রামে পণ্যবাহী নৌযান চলাচল বন্ধ রয়েছে। ফলে চট্টগ্রাম বন্দরে লাইটারেজ ও বহির্নোঙরে অপেক্ষারত জাহাজগুলো থেকে পণ্য খালাস বন্ধ রয়েছে।

- Advertisement -

নৌপথে সন্ত্রাস, চাঁদাবাজি ও ডাকাতি বন্ধ, ২০১৬ সালে ঘোষিত বেতন স্কেলের পূর্ণ বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছে নৌযান শ্রমিকরা।

- Advertisement -google news follower

সোমবার (১৫ এপ্রিল) রাত থেকে নৌযান শ্রমিকদের কর্মবিরতির কারণে রাজধানীর সদরঘাট, বরিশাল ও খুলনার নৌ টার্মিনাল থেকেও কোনো যাত্রীবাহী লঞ্চ ছেড়ে যায়নি। মঙ্গলবার দুপুরে নৌযান মালিক সংগঠনের নেতা ও বিআইডব্লিওটিএ কর্মকর্তাদের সঙ্গে নৌযান শ্রমিক নেতারা কথা বলেছেন। সন্ধ্যার পর পরিস্থিতি স্বাভাবিক হতে পারে বলে আশা করছেন নৌযান মালিক ও বিআইডব্লিওটিএর কর্মকর্তারা ।

বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়ন ফেডারেশনের যুগ্ম-মহাসচিব ও চট্টগ্রাম শাখার সিনিয়র সহ-সভাপতি নবী আলম জয়নিউজকে বলেন, সারাদেশে নৌযান শ্রমিকরা অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছে। দাবি মানা না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে।

জয়নিউজ/পলাশ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM