ভায়োলিনের সুরে বৈশাখের উৎসব শুরু

বর্ষবিদায়ের অনুষ্ঠানের মধ্যদিয়ে নগরে শুরু হয়েছে পহেলা বৈশাখ উদযাপন। ডিসি হিলে ভায়োলিনের সুর পুরাতন বছরকে বিদায় জানিয়ে নতুন বছরের আগমনী বার্তা ছড়িয়ে দেয়।

- Advertisement -

শনিবার (১৩ এপ্রিল) বিকাল ৪টায় সম্মিলিত পহেলা বৈশাখ উদযাপন পরিষদ চট্টগ্রামের আয়োজনে ডিসি হিলে শুরু হওয়া এ আনন্দ আয়োজন চলবে ৮টা পর্যন্ত। এতে থাকবে সঙ্গীত, নৃত্য, আবৃত্তিসহ বিভিন্ন সাংস্কৃতিক দলের পরিবেশনা।

- Advertisement -google news follower

সম্মিলিত পহেলা বৈশাখ উদযাপন পরিষদের আয়োজনে নগরের ডিসি হিলে এবারও থাকছে দুই দিনব্যাপী বর্ষবিদায় ও বর্ষবরণ অনুষ্ঠান। চট্টগ্রামের শিল্প সাংস্কৃতিক অঙ্গনের দুইজন বরেণ্য ব্যক্তিকে দেওয়া হবে সম্মাননা। তারা হলেন মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক ডা এম সুলতান উল আলম ও বাচিক শিল্পী ফজল হোসেন।

সম্মিলিত পহেলা বৈশাখ উদযাপন পরিষদের আহ্বায়ক আহমেদ ইকবাল হায়দার জয়নিউজকে বলেন, মুক্তিযুদ্ধ ও মানবিক চেতনার বাংলাদেশ গড়তে এইবারে পহেলা বৈশাখে থাকছে নানা আয়োজন। ৪০ বছর ধরে ডিসি হিল উৎসব মুখর পরিবেশে এই আয়োজন করে চলেছে। এ বছর ডিসি হিল পার করবে বর্ষবরণের ৪১ বছর।

- Advertisement -islamibank

সরকারের বেঁধে দেওয়া সময় পর্যন্ত নানান সাংস্কৃতিক আয়োজন থাকবে ডিসি হিলে বলে জানান তিনি।

জয়নিউজ/পার্থ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM