রামগড়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়  

রামগড় তথ্য অফিসের উদ্যোগে সম্প্রতি স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রামগড় উপজেলা মিলনায়তনে আয়োজিত সভায় তথ্য কর্মকর্তা বিশ্বনাথ মজুমদার তার স্বাগত বক্তব্যে বর্তমান সরকারের নানা সাফল্যমূলক কর্মকাণ্ড তুলে ধরেন।

- Advertisement -

তিনি বলেন, শিক্ষা স্বাস্থ্য ও রাজনীতিতে নারীর অংশগ্রহণে বাংলাদেশ অনেক এগিয়েছে। সার্কভুক্ত দেশগুলোর মধ্যে আমাদের অবস্থান দ্বিতীয়। গত পাঁচ বছরে কর্মক্ষেত্রে নারীর অবস্থান বেড়েছে ৩০ শতাংশ। রাজনৈতিক ক্ষমতায়নে নারীর অবস্থান দশম। রাজনীতিতে নারী-পুরুষ বৈষম্য কমিয়ে আনায় বাংলাদেশ‘ উইম্যান ইন পার্লামেন্টস গ্লোবাল অ্যাওয়ার্ড’ লাভ করেছে। ২০২৫ সালের মধ্যে রাজনীতিতে ৩৩ শতাংশ নারীর অংশগ্রহণ নিশ্চিত করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছে বাংলাদেশ।

- Advertisement -google news follower

তিনি আরও বলেন, তথ্য অফিস একটি সরকারি প্রচারধর্মী প্রতিষ্ঠান। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড এবং সামাজিক সচেনতা বৃদ্ধিতে এ প্রতিষ্ঠান কাজ করে। মাইকিং, চলচ্চিত্র প্রদর্শনী, সঙ্গীনুষ্ঠান, কর্মশালা, উঠান বৈঠক, আলোচনা সভা, সরকারি পোস্টার-পুস্তিকা বিলি ইত্যাদির মাধ্যমে জনসচেনতা বৃদ্ধিতে কাজ করে প্রতিষ্ঠানটি।

আলোচনায় অংশ নেন প্রেসক্লাব সভাপতি শ্যামল রুদ্র, কোষাধ্যক্ষ শুভাশীষ দাশ, সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু প্রমুখ।

জয়নিউজ/শ্যামল/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM