আবিদের ‘ভুল সিদ্ধান্ত’, বিধ্বস্ত হয় বিএস-২১১

ইউএস-বাংলা এয়ারলাইনসের উড়োজাহাজ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে নেপাল সরকারের গঠিত তদন্ত কমিশনের প্রতিবেদন প্রকাশ করেছে কাঠমান্ডু পোস্ট।

- Advertisement -

প্রতিবেদনে উল্লেখ করা হয়, পাইলট আবিদ সুলতান ত্রিভুবনে নামার প্রস্তুতির সময় বিমানবন্দর নিয়ন্ত্রণকক্ষে ‘অসত্য’ তথ্য দিয়েছিলেন। এক ঘণ্টার ওই পুরো ফ্লাইটে তিনি ককপিটে বসেই ধূমপান করছিলেন। তিনি মারাত্মক মানসিক চাপ ও উদ্বেগের মধ্যে ছিলেন এবং ওই অবস্থায় তিনি একের পর এক যেসব ‘ভুল সিদ্ধান্ত’ নিয়েছেন, তার কারণেই ফ্লাইট বিএস-২১১ বিধ্বস্ত হয়।

- Advertisement -google news follower

বিমানবন্দরের নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে ইউএস-বাংলার বৈমানিকদের শেষ মুহূর্তের যে কথোপকথন, তাতে দুইপক্ষের ভুল বোঝাবুঝি স্পষ্ট।

কাঠমান্ডু পোস্ট আরও লিখেছে, ফ্লাইটের পুরো সময়টায় প্রধান বৈমানিক আবিদের আচরণ তার স্বাভাবিক চরিত্রের সঙ্গে ‘সামঞ্জস্যপূর্ণ ছিল না’।

- Advertisement -islamibank

উল্লেখ্য, ঢাকা থেকে ৬৭ জন যাত্রী ও চারজন ক্রু নিয়ে গত ১২ মার্চ দুপুরে কাঠমান্ডুতে নামার সময় দুর্ঘটনায় পড়ে ইউএস-বাংলার ফ্লাইট বিএস-২১১। আরোহীদের মধ্যে ৫১ জনের মৃত্যু হয়, যার ২৭ জন বাংলাদেশি।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM