মসজিদ মুসলমানদের আশ্রয়স্থল: মেয়র নাছির

মসজিদ মুসলমানদের জন্য একটি আশ্রয়স্থল উল্লেখ করে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, মসজিদ বিনির্মাণ, সংস্কার ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা অত্যন্ত সওয়াবের কাজ।

- Advertisement -

সোমবার (৮ এপ্রিল) নওয়াব ওয়ালি বেগ খাঁ জামে মসজিদের পুন:নির্মাণ কাজ উদ্বোধনকালে তিনি একথা বলেন।

- Advertisement -google news follower

নির্মিত মসজিদ সংরক্ষণ করা সবার জন্য আবশ্যক উল্লেখ করে মেয়র আরো বলেন, মসজিদ হচ্ছে সেজদার স্থান বা ইবাদতস্থল। ইসলামে মসজিদ নির্মাণ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। মহান আল্লাহর পক্ষ থেকে সর্বপ্রথম পৃথিবীর বুকে ঘর নির্মাণ করা হয়েছিল, তা হলো মসজিদুল হারাম। নবী করিম (সা.) মদিনায় হিজরতের পর সর্বপ্রথম মসজিদ নির্মাণ করেছিলেন।

এসময় ওয়ালি বেগ খাঁ মসজিদের উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির সভাপতি এ এ এম সাইফুদ্দিন, সাধারণ সম্পাদক তৌহিদুল আনোয়ার, কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, মোজাহেরুল ইসলাম, মফিজুর রহমান, এখলাচুর রহমান, সেলিম উদ্দিন, ফারুক খালেক চৌধুরী, মঞ্জুর হোসেন, মোহাম্মদ নাজিম উদ্দিন, খালেদ জামাল, সাইফুল ইসলাম ভূঁইয়া রাসেল, মোস্তাক আহমদ টিপু, ফয়সাল কামাল চৌধুরী, শফিকুল আলম, জসিম উদ্দিন, শাখাওয়াত হোসেন মানিক, আলী নেওয়াজ খান পারভেজ, স্থপতি মিজানুর রহমান ও জাবিত আকরাম উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM