সাংবাদিক স্বপন মহাজন সৎ সাংবাদিকতার আদর্শ

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক স্বপন কুমার মহাজন ছিলেন সৎ সাংবাদিকতার আদর্শ। তিনি কখনো বাণিজ্যিক সাংবাদিকতা করেননি। নিজের স্ত্রীর স্বর্ণ বিক্রি করে সাংবাদিকদের সহায়তা করেছিলেন স্বপন মহাজন। যা এখনও কল্পনা করা যায় না। সাংবাদিকতা পেশায় স্বপন মহাজনরা চিরদিন সকলের হৃদয়ে বেঁচে থাকবেন।

- Advertisement -

রোববার (৭ এপ্রিল) চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে সিইউজের আয়োজনে অনুষ্ঠিত শোকসভায় এসব কথা বলেন সাংবাদিক নেতারা।

- Advertisement -google news follower

সিইউজে সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সিইউজের সাবেক সভাপতি অঞ্জন কুমার সেন, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সভাপতি স্বপন কুমার মল্লিক, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, অর্থ সম্পাদক দেব দুলাল ভৌমিক, নির্বাহী সদস্য কাজী আবুল মনসুর, সিইউজের সহসভাপতি মোহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক সবুর শুভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, টিভি ইউনিট প্রধান অনিন্দ্য টিটো, প্রিয় চট্টগ্রাম ইউনিট প্রধান বিশু রায় চৌধুরী, সাংবাদিক শাহরিয়ার হাসান, আমাদের সময়ের ব্যুরো প্রধান হামিদ উল্ল্যাহ, সাংবাদিক খোরশেদুল আলম শামীম, সাংবাদিক মহরম হোসাইন ও স্বপন মহাজনের কন্যা উর্মী মহাজন।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধের পক্ষের একজন নিবেদিতপ্রাণ আদর্শবান, সৎ ও নির্ভিক সাংবাদিক স্বপন কুমার মহাজন। ১৯৬৮ সাল থেকে সাংবাদিকতা শুরু করা সাংবাদিক স্বপন মহাজন দীর্ঘসময় গণতান্ত্রিক ও স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক, খেলাঘরসহ বিভিন্ন সংগঠনের নেতৃত্ব দিয়েছেন। তিনি দৈনিক আজাদ, চট্টগ্রামের দৈনিক আজাদী, দৈনিক বাংলাদেশের স্বাধীনতা, দৈনিক নয়া বাংলাসহ বিভিন্ন পত্রিকায় সুনামের সঙ্গে কাজ করেছেন। প্রেস বিজ্ঞপ্তি

জয়নিউজ/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM