পেছালো রয়টার্সের দুই সাংবাদিকের রায় ঘোষণা

রোহিঙ্গা গণহত্যার তথ্য সংগ্রহের সময় আটক ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের দুই সাংবাদিকের বিরুদ্ধে রায় ঘোষণা পেছানো হয়েছে। সোমবার (২৭ আগস্ট) রায় ঘোষণার দিন নির্ধারিত থাকলেও ৩ সেপ্টেম্বর নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। মামলার বিচারক অসুস্থ থাকায় রায় ঘোষণা পেছানো হয়েছে বলে জানিয়েছেন মিয়ানমারের একটি আদালত।

- Advertisement -

রয়টার্স সাংবাদিকদের বিরুদ্ধে আনা ব্রিটিশ ঔপনিবেশিক আমলের রাষ্ট্রীয় গোপনীয়তা আইনে অপরাধ প্রমাণিত হলে ১৪ বছরের কারাদ- ঘোষণা করা হতে পারে। গত ১২ ডিসেম্বর দুই পুলিশের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়ে আটক হন ৩২ বছর বয়সী ওয়া লোন ও ২৮ বছর বয়সী কিয়াও সোয়েও। এরপর থেকেই কারাবন্দি রয়েছেন তারা।

- Advertisement -google news follower

এই বছরের জানুয়ারি থেকে ইয়াঙ্গুনের আদালতে ওই দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলার শুনানি চলছে।
আটক হওয়ার আগে ইন দীন গ্রামের হত্যাকা- নিয়ে তথ্য সংগ্রহ করছিলেন রয়টার্সের ওই দুই সাংবাদিক।

ইয়াঙ্গুনের একটি রেস্টুরেন্টে ১২ ডিসেম্বর প্রথমবার দেখা করতে গেলে দুই পুলিশ কর্মকর্তা তাদের হাতে রোল করা কিছু কাগজ ধরিয়ে দিয়ে তাৎক্ষণিকভাবে তাদের আটক করে। তবে পুলিশ বলছে, নিয়মিত একটি ট্রাফিক পুলিশ চেকপোস্টে ওই দুই সাংবাদিককে তল্লাশির সময় তাদের কাছে অজ্ঞাত উৎস থেকে পাওয়া গোপন নথি পাওয়া যায়।

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM