হল খুলে দেওয়ার দাবিতে চবিতে ছাত্রীদের বিক্ষোভ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) উদ্বোধনের ৩ বছর পরও জননেত্রী শেখ হাসিনা হল খুলে না দেওয়ায় বিক্ষোভ করেছে ছাত্রীরা। এ সময় ক্যাম্পাসে চলমান একটি অনুষ্ঠানের সামনে গিয়ে স্লোগান দিতে থাকে তারা। পরে চবি উপাচার্যের মৌখিক প্রতিশ্রুতিতে জাদুঘরের সামনে অবস্থান নেয় আন্দোলনরত ছাত্রীরা।

- Advertisement -

বুধবার (৩ এপ্রিল) উপাচার্য কার্যালয় ও ওই হলের প্রভোস্ট বরাবর একটি স্মারকলিপিও দেয় তারা। কিন্তু প্রভোস্ট স্মারকলিপি গ্রহণ না করায় তারা বিক্ষোভ শুরু করে। এ সময় ছাত্রীরা ‘অন্য হলে সিট খুঁজি, আমরা কি সব রিফিউজি’, ‘আমাদের হাসিনা হল, খুলে দাও খুলে দাও’ বলে স্লোগান দিতে থাকে।

- Advertisement -google news follower

চবি প্রশাসনিক ভবনের সামনে থেকে বিক্ষোভটি শুরু হয়ে কলা ঝুপড়ির কাছে জারুলতলার সামনে আসে। সেখানে কলা ও মানববিদ্যা অনুষদের সম্মিলিত নবীনবরণ অনুষ্ঠান চলছিল। সেখানে উপাচার্য, উপ-উপাচার্য, প্রক্টরসহ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এক সপ্তাহের মধ্যে হলটি খুলে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

- Advertisement -islamibank

জয়নিউজ/নবাব/পলাশ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM