নওয়াজ শরিফ অসুস্থ

ভিনদেশ ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দী নওয়াজ শরিফ গতকাল রোববার অসুস্থ হয়ে পড়েছেন। তিনি হৃদ্‌রোগ ও কিডনির সমস্যায় ভুগছেন। চিকিৎসকেরা তাঁকে হাসপাতালে পাঠানোর পরামর্শ দিয়েছেন।

- Advertisement -

পাকিস্তানের জবাবদিহি আদালত ৬ জুলাই অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলায় নওয়াজকে ১০ বছরের সাজা দেন। একই মামলায় নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও তাঁর স্বামী ক্যাপ্টেন (অব.) সফদারকে এক বছর কারাদণ্ডাদেশ দেওয়া হয়। কারাদণ্ডাদেশের পাশাপাশি নওয়াজকে ৮০ লাখ ব্রিটিশ পাউন্ড ও মরিয়মকে ২০ লাখ ব্রিটিশ পাউন্ড জরিমানা করা হয়েছে। তিনজনই এখন আদিয়ালা কারাগারে। নওয়াজের স্ত্রী কুলসুম লন্ডনে চিকিৎসাধীন।

- Advertisement -google news follower

কারা প্রশাসনের এক কর্মকর্তা ডনকে বলেন, অবসরপ্রাপ্ত জেনারেল আজহার কাইনির নেতৃত্বে চিকিৎসকদের একটি দল আদিয়ালা কারাগারে গেছে। সেখানে নওয়াজ শরিফের স্বাস্থ্য পরীক্ষার পর তারা জানিয়েছে, তাঁকে দ্রুত চিকিৎসা দিতে হাসপাতালে পাঠানো দরকার। চিকিৎসক দলের এ পরামর্শপত্র পাঞ্জাব স্বাস্থ্য মন্ত্রণালয় ও তত্ত্বাবধায়ক সরকারের কাছে পাঠানো হয়েছে।

রাওয়ালপিন্ডি ইনস্টিটিউট অব কার্ডিওলজির নির্বাহী কর্মকর্তা এবং আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব কার্ডিওলজির সাবেক কমান্ড্যান্ট জেনারেল আজহার কাইনি ছিলেন সাবেক প্রেসিডেন্ট অবসরপ্রাপ্ত জেনারেল পারভেজ মোশাররফের ব্যক্তিগত চিকিৎসক।

- Advertisement -islamibank

চিকিৎসক দলের বরাত দিয়ে ওই কারা কর্মকর্তা জানান, পানিশূন্যতার কারণে নওয়াজের হৃৎস্পন্দন অস্বাভাবিক। তাঁর রক্তে যে মাত্রায় ইউরিয়া পাওয়া গেছে, এতে মনে হচ্ছে, তিনি কিডনির সমস্যায় ভুগছেন।

জেলা সদর দপ্তরের হাসপাতালে একটি চিকিৎসক দল একই কারাগারে থাকা নওয়াজের জামাতা মোহাম্মদ সফদারের স্বাস্থ্য পরীক্ষা করেছে। তিনি কান ও গলার সংক্রমণে ভুগছেন।

বিপি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM