বৈশাখ নিয়ে গুজব ছড়ালে ব্যবস্থা: আইজিপি

পহেলা বৈশাখ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ালে ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে দিবসটি শান্তিপূর্ণভাবে পালন করতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মো. জাবেদ পাটোয়ারী।

- Advertisement -

সোমবার (১ এপ্রিল) পুলিশ সদর দপ্তরে বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে ‘আইনশৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত’ সভায় তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

আইজিপি বলেন, বাংলা নববর্ষ পয়লা বৈশাখকে কেন্দ্র করে ফেসবুক, টুইটার, ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সদস্যদের নির্দেশ দেওয়া হয়েছে। নিষিদ্ধ ঘোষিত জঙ্গি ও সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধেও গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে। রাজধানীসহ সারা দেশে জনসমাগম স্থলে বাড়তি নিরাপত্তা নিশ্চিত করা হবে।

জাবেদ পাটোয়ারী বলেন, আশা করি সবার সম্মিলিত প্রচেষ্টায় বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ আমরা নিরাপদে উদযাপন করতে পারব। রমনার বটমূল, রবীন্দ্র সরোবর, হাতিরঝিলসহ বৃহৎ জনসমাগম স্থল এবং মঙ্গল শোভাযাত্রায় পুলিশ এবং অন্যান্য সংস্থার সমন্বয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিরাপত্তা ঝুঁকি পর্যালোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে। যানবাহন চলাচল নিয়ন্ত্রণ ও গাড়ি পার্কিংয়ে বিশেষ ব্যবস্থাও থাকবে।

- Advertisement -islamibank

সভায় র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী, এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত আইজিপি মো. আবুল কাশেম, অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM