বড় হুজুর আর নেই

হাটহাজারী উপজেলার ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া বহুমুখী কামিল মাদ্রাসা এবং হাটহাজারী নোমানীয়া মাদ্রাসাসহ আজিজিয়া কাজেমী কমপ্লেক্স (ট্রাস্ট) বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা, বিশিষ্ট লেখক ও গবেষক মুহাম্মদ আজিজুল হক আলকাদেরী আস সাঈদী প্রকাশ বড় হুজুর আর নেই।

- Advertisement -

রোববার (৩১ মার্চ) সকাল ৮টায় নগরের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না. . . . রাজিউন)। তিনি ৩ ছেলে, ৭ মেয়ে, নাতী-নাতনি, আত্মীয়-স্বজনসহ অনেক গুণগ্রাহী রেখে যান।

- Advertisement -google news follower

সোমবার (১ এপ্রিল) বাদ আছর ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া বহুমুখী কামিল মাদ্রাসা প্রাঙ্গণে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তাঁর পুত্র অধ্যক্ষ আবুল ফারাহ মোহাম্মদ ফরিদ উদ্দিন।

আল্লামা মুহাম্মদ আজিজুল হক আলকাদেরী ১৯৪০ সালের ২৭ মে ছিপাতলীর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি হাটহাজারীর নাঙ্গলমোড়া শামসুল উলুম মাদ্রাসা, হাটহাজারী অদুদিয়া মাদ্রাসা, গহিরা আলিয়া মাদ্রাসা ও নাজিরহাট আহমদিয়া মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মুহাদ্দিস ও অধ্যক্ষের দায়িত্ব পালন করেন।

- Advertisement -islamibank

পরবর্তীতে তিনি আজিজিয়া কাজেমী কমপ্লেক্স (ট্রাস্ট) প্রতিষ্ঠা করেন।

জয়নিউজ/তালেব/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM