হাটহাজারীতে অবৈধ করাতকলে অভিযান, কাঠ ও কল জব্দ

হাটহাজারীতে ৫টি অবৈধ করাতকলের মালিককে ৪৫ হাজার টাকা জরিমানাসহ কাঠ ও মেশিন জব্দ করেছে উপজেলা প্রশাসন।

- Advertisement -

প্রশাসনের ছাড়পত্র ছাড়া করাতকল স্থাপনের অপরাধে এ জরিমানা করা হয়।

- Advertisement -google news follower

শনিবার (৩০ মার্চ) দুপুর ১টার দিকে উপজেলার মির্জাপুর ও ধলই ইউনিয়নে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমীন।

জানা যায়, করাতকল (লাইসেন্স) বিধিমালা-২০১২ তে বলা আছে, কোন ব্যক্তি ছাড়পত্র ছাড়া করাতকল স্থাপন বা পরিচালনা করতে পারবেন না। তবুও লাইসেন্স ছাড়া জরিমানাকৃত করাতকলগুলো দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও অভিযান চালিয়ে তাদের চ্যালেঞ্জ করলে তারা ছাড়পত্র না থাকার কথা স্বীকার করে।

- Advertisement -islamibank

এ ব্যাপারে জানতে চাইলে ইউএনও রুহুল আমিন বলেন, আজকে ছাড়পত্রবিহীন করাতকলে অভিযান চালিয়ে মনিয়া পুকুরপাড় এলাকার করাতকল মালিক ওয়াহিদুল আলমকে ১০ হাজার টাকা, চারিয়া এলাকার মো. সিরাজদৌলাকে ১০ হাজার টাকা, মো. শাহ আলমকে ৫ হাজার টাকা, ধলইয়ের এনায়েতপুর বাজারের আরবান আলীকে ১০ হাজার টাকা ও মো. আলীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অর্থদণ্ডের পাশাপাশি কাঠ ও মেশিন জব্দ করা হয়।

অভিযান চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীনকে হাটহাজারী ফরেস্ট চেক স্টেশন কর্মকর্তা মো. আব্দুল হামিদ, সুমন বড়ুয়া ও গোলাম মোস্তফা সহযোগিতা করেন।

জয়নিউজ/তালেব/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM