বাংলাদেশ-ভারতের নৌসার্ভিস চালু আজ

বাংলাদেশ ও ভারতের মধ্যে পরীক্ষামূলকভাবে চালু হচ্ছে নৌ সার্ভিস

- Advertisement -

শুক্রবার (২৯ মার্চ) রাত ৯টায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ক্রুজ শিপ ‘এমভি মধুমতি’ নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলায় অবস্থিত ভিআইপি ঘাট থেকে কলকাতার উদ্দেশে রওনা হবে।

- Advertisement -google news follower

নৌ পরিবহন মন্ত্রণালয় সূত্র জানায়, একই সময়ে ভারতের ক্রুজ শিপ ‘মেসার্স আরভি বেঙ্গল গঙ্গা’ কলকাতা থেকে নারায়ণগঞ্জের উদ্দেশে যাত্রা করবে। নারায়ণগঞ্জ থেকে যাত্রা করা জাহাজটি বরিশাল, বাগেরহাট মংলা, সুন্দরবন, খুলনার আন্টিহারা-ভারতের হলদিয়া রুট হয়ে কলকাতায় পৌঁছাবে।

ক্রুজ শিপ যাত্রার এই ঐতিহাসিক মুহূর্তকে স্মরণীয় করে রাখতে শুক্রবার (২৯ মার্চ) বিকাল ৫টায় নারায়ণগঞ্জের পাগলাতে ভি আইপি ঘাটে (মেরি অ্যান্ডারসন) উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

- Advertisement -islamibank

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আসাদুজ্জামান খান কামাল। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

বিআইডব্লিউটিসি জানিয়েছে, বাংলাদেশ-ভারত নৌপ্রটোকল চুক্তির আওতায় পর্যটকদের যাতায়াতের সুবিধার্থে এ সেবা চালু হচ্ছে। পরীক্ষামূলকভাবে সফল হলে ঢাকা-কলকাতায় নিয়মিত নৌযান চলবে।

ঢাকা-কলকাতা জাহাজে যাত্রী ভাড়া নির্ধারণ করা হয়েছে কেবিনে ফ্যামিলি স্যুট (দুজন) ১৫ হাজার টাকা, প্রথম শ্রেণি (যাত্রী প্রতি) ৫ হাজার টাকা, ডিলাক্স শ্রেণি (দু’জন) ১০ হাজার টাকা, ইকোনমি চেয়ার (যাত্রী প্রতি) ২ হাজার টাকা এবং সুলভ শ্রেণি/ডেক (যাত্রী প্রতি) ১৫০০ টাকা।

জয়নিউজ/পার্থ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM