বিয়ে ‘আতঙ্কে’ ভুগছেন?

আপনার বিয়ের বয়স হয়েছে, অথচ বিয়ে করতে ভয় পাচ্ছেন? ‘হ্যাঁ’  সূচক উত্তর দেওয়ার মানুষের সংখ্যা কিন্তু কম নয়।

- Advertisement -

যদি সত্যি ভয় পান তাহলে মনে রাখবেন আপনিও ‘গ্যামোফোবিয়া’ নামক এক রোগে ভুগছেন। ‘গ্যামোফোবিয়া’ রোগের নামটি এসেছে গ্রিক শব্দ ‘গ্যামোস’ থেকে। যা প্রজননের সঙ্গে সংশ্লিষ্ট।

- Advertisement -google news follower

নারীভিত্তিক ওয়েবসাইট ‘ফেমিনা’ তে এই রোগ থেকে মুক্তির উপায় বাতলে দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, বিয়ের সময় সবার আগে গুরুত্ব দিতে হবে নিজেকে। নিজের মত করে সঙ্গী খুঁজে নেওয়ার পূর্ণ স্বাধীনতা রয়েছে আপনার।

বর্তমানে আমাদের দেশের প্রেক্ষাপটে গ্রাজুয়েশন শেষ করার আগে সাধারণত বিয়ে পিঁড়িতে বসা হয় না। তবে পড়াশোনার পাঠ চুকিয়ে ফেলার পর নিজের ক্যারিয়ার গুছিয়ে নিলে আর কোনো বাধা থাকে না বিয়ে করতে। তাই এসময় নিজেকে স্বাবলম্বী ভাবতে শিখুন, তাহলে ছেলেদের ক্ষেত্রে যেমন সহধর্মিণীর দায়িত্ব নিতে কোনো সমস্যা হবে না। তেমনি একজন স্বাবলম্বী নারীও অনায়াসেই নিজের দায়িত্ব নিতে পারবেন। ফলে স্বামীর ওপর নির্ভর করতেও হবে না।

- Advertisement -islamibank

একাকিত্ব ভাল লাগতেই পারে। সেক্ষেত্রে দূরে কোথাও সম্পূর্ণ একাই ঘুরতে চলে যান। যদি দেখেন একাকী মোটেও ভাল লাগছে না আপনার, তবে সঙ্গীর হাতটি খুঁজে নেওয়া আপনার দায়িত্ব।

জয়নিউজ/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM