সকলের বাসযোগ্য দেশ গড়ার অঙ্গীকার প্রধানমন্ত্রীর

সকলের জন্য বাসযোগ্য দেশ গড়ে তোলার অঙ্গীকার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

- Advertisement -

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শিশু-কিশোর সমাবেশে তিনি বক্তব্য রাখছিলেন। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

সকাল ৮টায় প্রধানমন্ত্রী জাতীয় স্টেডিয়ামে উপস্থিত হলে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান তাঁকে অভিবাদন জানান।

এরপর প্রধানমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় সারাদেশে একযোগে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ৪৯তম স্বাধীনতা দিবস ও শিশু-কিশোর সমাবেশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এরপর প্রধানমন্ত্রী কুচকাওয়াজ পরিদর্শন করেন।

- Advertisement -islamibank

এ সময় তিনি বলেন, আজকের শিশুরাই আগামী দিনে প্রধানমন্ত্রী-মন্ত্রী হবে। তারাই দেশ পরিচালনা করবে। সেভাবেই তাদের গড়ে তুলতে হবে।

দেশকে এগিয়ে নিতে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে সন্তানদের মুক্ত রাখতে অভিভাবক-শিক্ষকদের বিশেষ দৃষ্টি দেওয়ার আহ্বান জানান তিনি। বলেন, আপনারা জঙ্গিবাদ ও মাদকের কুফল সম্পর্কে শিশুদের বোঝাবেন।

শিশুদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, তোমরা বাবা-মা ও শিক্ষকদের কথা শুনবে, মনযোগ দিয়ে পড়াশুনা করবে, শরীরের যত্ন নেবে। তোমাদেরই গঠন করতে হবে বলিষ্ঠ জাতি। আমরা ২০৪১ সালে উন্নত বাংলাদেশের যে স্বপ্ন দেখছি, সেই বাংলাদেশ তোমরাই পরিচালনা করবে।

পরে শুদ্ধ সুরে জাতীয় সঙ্গীত পরিবেশন প্রতিযোগিতায় উত্তীর্ণদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী।

জয়নিউজ/অভিজিত/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM