সম্মিলিত প্রচেষ্টায় সড়ক দুর্ঘটনা রোধ সম্ভব: সিএমপি কমিশনার

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান বলেছেন, সবার মধ্যে আইন মেনে চলার মানসিকতা তৈরি করতে হবে। শিক্ষার্থীসহ সবার সম্মিলিত চেষ্টায় সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব।

- Advertisement -

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুর ১২টায় দামপাড়া পুলিশ লাইনে সিএমপি’র সম্মেলন কক্ষে নিরাপদ সড়ক চাই আন্দোলনের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

- Advertisement -google news follower

পুলিশ কমিশনার আরো বলেন, সড়ক দুর্ঘটনা রোধে জনগণকে ফুটওভারব্রিজ ব্যবহার, রাস্তায় পারাপারের সময় মোবাইলে কথা না বলা, যত্রতত্র গাড়ি পার্কিং না করা, ফুটপাতে দোকান-পাট না বসানো, গাড়ির মালিক ও চালকদের ট্রাফিক নিয়ম-কানুন সম্পর্কে প্রশিক্ষণসহ স্কুল-কলেজের শিক্ষার্থী এবং নগরবাসীকে আইন মেনে চলতে উদ্বুদ্ধ করতে সিএমপি কর্তৃক বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। পুলিশ ও জনগণের সম্মিলিত চেষ্টা ছাড়া পুলিশের একক চেষ্টায় দুর্ঘটনা রোধ সম্ভব নয়।

এ ব্যাপারে তিনি নগরের সর্বস্তরের জনগণকে সহযোগিতা করার আহ্বান জানান। এসময় নিরাপদ সড়ক চাই আন্দোলনের নেতৃবৃন্দ সড়কে শৃঙ্খলা ফেরাতে পুলিশকে সার্বিক সহায়তার আশ্বাস দেন।

- Advertisement -islamibank

সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) কুসুম দেওয়ান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, নিরাপদ সড়ক চাই আন্দোলন চট্টগ্রামের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রবিউল হোসাইন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ আরিফ উদ্দীন, মাজাদুল ইসলাম সোহাগ, প্রতিনিধি মো. ইয়াসিন আরাফাত ইভান প্রমুখ।

জয়নিউজ/রুবেল/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM