এরদোয়ানের প্রচারণায় চটেছে নিউজিল্যান্ড

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান তার নির্বাচনি প্রচারণায় ক্রাইস্টচার্চের মসজিদে খ্রিস্টান জঙ্গি হামলার ভিডিও ব্যবহার করছেন। হামলার ভিডিও ব্যবহার করে এ নির্বাচনি প্রচারণা চালানোয় এরদোয়ানের ওপর বেশ চটেছে নিউজিল্যান্ড।

- Advertisement -

নিউজিল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী উইনস্টন পিটার্স বলেছেন, এই ভিডিও প্রচারে নিউজিল্যান্ডের নাগরিকদের বিপদ ডেকে আনবে। এছাড়া নিউজিল্যান্ড সম্পর্কে ভুল ধারণা তৈরি হবে বলে উল্লেখ করেন তিনি।

- Advertisement -google news follower

গত কয়েকদিন ধরে তুরস্কের বেশ কিছু শহরে নির্বাচনি প্রচারণার কাজে মসজিদে হামলার অস্পষ্ট ভিডিওটি ব্যবহার করছেন এরদোয়ান। তার কট্টর ইসলাম সমর্থকদের খেপিয়ে তুলতে এবং বিরোধী রাজনৈতিক দলকে আক্রমণে তিনি এই ভিডিও ব্যবহার করছেন।

শহরের বিভিন্ন জায়গায় নির্বাচনি প্রচারণাকালে এক সামাবেশে ওই ভিডিও দেখিয়ে এরদোয়ান বলেন, তুরস্কে কেউ একই কাজ করছে। আমাদের দেশে সন্ত্রাস কেন? এ ব্যাপারে বসে ভাবতে হবে। এ সময় তার রাজনৈতিক প্রতিপক্ষ কামালের প্রতি নিন্দা জানান এরদোয়ান।

জয়নিউজ/পলাশ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM