টেস্ট জার্সিতে আসছে নাম-নাম্বার

টেস্ট ক্রিকেটের ১৪২ বছরের নিয়ম ভেঙে সাদা জার্সিতে নাম ও নাম্বার লিখে মাঠে নামবে ক্রিকেটাররা। ১ আগস্ট থেকে এজবাস্টনে শুরু হতে যাওয়া অ্যাশেজ সিরিজে নতুন এই নিয়মে প্রথম ম্যাচটি খেলবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। ১৮৭৭ সালে টেস্ট ইতিহাসের প্রথম ম্যাচটিও খেলেছিল এই দুইদল।

- Advertisement -

টেস্ট ক্রিকেটকে আরো বেশি উপভোগ্য করার জন্য আইসিসির এই নয়া সিদ্ধান্ত। নতুন নিয়মের শুরুটাও তাই ঐতিহ্যের অ্যাশেজ দিয়ে। এছাড়াও  এই সিরিজ দিয়েই প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে আইসিসির নতুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ।

- Advertisement -google news follower

এমন সিদ্ধান্তে সমর্থন জানান দুইদেশের খেলোয়াড়রা। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ট্রাভিস হেড জানান, এ সিদ্ধান্ত বাস্তবায়ন হলে দর্শকদের খেলোয়াড় চিনতে সুবিধা হবে। বিশেষ করে যাদের খুব বেশি দেখেনি তারা। পাশাপাশি ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করার ক্ষেত্রেও সুবিধা হবে চ্যানেলগুলোর। এটি সমর্থকদের সাহায্য করলে অবশ্যই ভালো কিছু হবে।

১৯৯২ বিশ্বকাপে ওয়ানডেতে প্রথম নাম লেখা রঙ্গিন জার্সি পরে মাঠে নামে দলগুলো। এরপর ১৯৯৯ বিশ্বকাপে জার্সিতে যোগ হয় নম্বরও।

জয়নিউজ/পার্থ নন্দী/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM