চট্টগ্রামে বেড়েছে এইচএসসি পরীক্ষার্থী

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে এ বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা (এইচএসসি) পরীক্ষার্থী সংখ্যা বেড়েছে দুই হাজারের বেশি। এবার পরীক্ষায় অংশ নিচ্ছে ৯৯ হাজার ৬৫১ জন। গতবছর পরীক্ষার্থী ছিল ৯৭ হাজার ৬৮৪ জন। আগামী ১ এপ্রিল থেকে সারাদেশে একযোগে শুরু হবে এইচএসসি পরীক্ষা।

- Advertisement -

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে ৬৫টি কেন্দ্রে ২৬০টি শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৩৮ হাজার ৯৯৪ জন, মানবিক বিভাগ থেকে ৩৭ হাজার ৮৮১ জন ও বিজ্ঞান বিভাগ থেকে ২২ হাজার ৬৬২ জন এবার এইচএসসি পরীক্ষা দেবে। শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হোসেন জয়নিউজকে এসব তথ্য জানান।

- Advertisement -google news follower

তিনি জানান, এবারও পরীক্ষায় ছাত্রীর সংখ্যা বেশি। চট্টগ্রাম শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষার্থীদের মধ্যে ছাত্রী ৫০ হাজার ২৮৬ জন ও ছাত্র ৪৯ হাজার ৩৬৫ জন।

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, এবারের পরীক্ষার্থীদের মধ্যে ৭১ হাজার ৯৩ জন নিয়মিত, ২৫ হাজার ৯৭৬ জন অনিয়মিত। এছাড়া প্রাইভেটে ২০০ জন পরীক্ষার্থী এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

জয়নিউজ/পার্থ নন্দী/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM